অসম্পূর্ণ পরীক্ষা নেওয়ার দাবি জাককানইবি শিক্ষার্থীদের

অসম্পূর্ণ পরীক্ষা নেওয়ার দাবি জাককানইবি শিক্ষার্থীদের
জাতী কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষসহ অন্যান্য বর্ষের অবশিষ্ট পরীক্ষা নেওয়ার দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসনকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের ১৩ বিভাগের প্রতিনিধি শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর আবেদন গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন।

চিঠিতে বলা হয়েছে, শিক্ষার্থীরা এই সংকট সময়ে অর্থনৈতিক ভাবে ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত। এই সময়ে বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে কিন্তু অংশ নেওয়া যাচ্ছে না কেবল স্নাতক শেষ সেমিষ্টারের পরীক্ষা দিতে না পারার কারণে। সেই সাথে স্নাতকোত্তর ও অন্যান্য বর্ষের অসমাপ্ত পরীক্ষাগুলো গ্রহণের দাবিও জানানো হয়।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলী বলেন, শিক্ষার্থীদের দেয়া চিঠিতে করা আবেদনের সাথে আমি একমত। আমি আগেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছিলাম। আমি আবার শিক্ষার্থীদের পক্ষ থেকে করা দাবিটি উপাচার্য স্যারের কাছে তুলে ধরবো যেন শিক্ষার্থীরা ভালো কিছু পায়।

প্রসঙ্গত, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২৩টি বিভাগ রয়েছে, যার মধ্যে ১০ উর্ধ্ববিভাগে ভয়াবহ সেশন জট থাকার অভিযোগ রয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ