কুবিতে পাবলিক স্পিকিং প্রতিযোগিতার আয়োজন ইএলডিসি’র

বক্তৃতা ও উপস্থাপনার দক্ষতা বৃদ্ধি করতে এবং শিক্ষার্থীদের মাঝে আত্মবিশ্বাস গড়ে তুলতে পাবলিক স্পিকিং প্রতিযোগিতার আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ক্লাব ইএলডিসি।  তৃতীয়বারের মতো আয়োজন হতে যাওয়া এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে ‘Tick Your Talk 3.0’। প্রতিযোগিতাটি অনলাইনে অনুষ্ঠিত হবে বলে জানান।

আয়োজকরা বলেন, “এ প্রতিযোগিতায় প্রতিযোগীরা তাদের পছন্দমতো যেকোনো একটি বিষয় নিয়ে দুই মিনিটের একটি ভিডিও রেকর্ড করে সেটি আপলোড করতে পারবে। এতে ভিডিওটির বিষয়বস্তু, কথা বলার ভঙ্গি, ভাষা, শব্দচয়ন ইত্যাদির উপর ভিত্তি করে মার্কিং করা হবে।”

 এ প্রতিযোগিতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে অধ্যয়নরত সকল ছাত্র বিনা রেজিস্ট্রেশনে অংশগ্রহণ করতে পারবেন বলে জানানো হয়। 

জানা যায়, অনলাইন ভিত্তিক এ প্রতিযোগিতাটি শুরু হবে আগামী ১৪ অক্টোবর থেকে এবং সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতা চলবে। প্রতিযোগিতা আয়োজনে কো-অর্ডিনেটর টিমে থাকছে মো. লাবিব রহমান, হেমন ভূইয়া, ইয়াকুব ইমন, জিসান মাহমুদ, তাশরিফ শাকিল এবং চৌধুরী রাফসান সামি।

আরও পড়ুন: রাজধানীতে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি

এ ব্যাপারে ইএলডিসি’র প্রেসিডেন্ট শাহরিয়ার সাফল্য বলেন, “আমরা খুশি যে 'Tick Your Talk' প্রতিযোগিতা আবারও আয়োজন করতে পারছি এবং দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে। এই প্রতিযোগিতার মাধ্যমে শুধু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা নিজেদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাচ্ছে এবং এতে তাদের কথা বলার দক্ষতা বৃদ্ধি পাবে।"

তিনি আরও বলেন, ‘নিজেদের মত প্রকাশের একটা প্লাটফর্ম হিসেবে তারা এই ইভেন্টকে ব্যবহার করতে পারবে। আশাকরি, এই প্রতিযোগিতা তরুণদের ভবিষ্যৎ ক্যারিয়ারের জন্য যোগ্য করে গড়ে তুলতে সাহায্য করবে।’


সর্বশেষ সংবাদ