ইবির সিন্ডিকেটে আটকালো নিয়োগ-পদোন্নতি, ক্ষােভ শিক্ষক-ছাত্রলীগ নেতাদের

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)  © ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২৬৬ তম সিন্ডিকেট সভায় সদস্যদের বিরোধিতার মুখে নিয়োগ ও পদোন্নতি বিষয় এজেন্ডাভুক্ত হয়নি। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রলীগ নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। গতকাল রবিবার (১৯ মে) উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয়ের ২৬৬ তম সিন্ডিকেট সভা বেলা সাড়ে ৪টায় শুরু হয়ে চলে রাত পর্যন্ত।

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৫৩৭ কোটি টাকার মেগাপ্রকল্পে সোয়া ৬ কোটি টাকা অনিয়মের অভিযোগের তদন্ত প্রতিবেদন খোলা হয়, এতে শাস্তির ধারা নির্দিষ্টভাবে উল্লেখ না থাকায় সিদ্ধান্ত নিতে পারেনি সিন্ডিকেট সদস্যরা। ফলে নির্ধারিত ধারা ও শাস্তির ধরণ উল্লেখ করতে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ ছাড়াও দীর্ঘদিন ছুটিতে থাকা পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেনকে এক মাসের মধ্যে যোগদান করতে বলা হয়েছে। না করলে ব্যবস্থা নেয়া হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

এ ছাড়া মেগা প্রকল্পে সোয়া ৬ কোটি টাকার অনিয়মের তদন্ত প্রতিবেদন ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেনের শিক্ষা ছুটির বিষয়টি পূর্ব নির্ধারিত আলোচ্যসূচিতে ছিল। চূড়ান্ত নিয়োগ ও প্রমোশন বোর্ড টেবিল এজেন্ডা হিসেবে আলোচনা করার কথা ছিল। তবে পূর্বের আলোচ্যসূচিতে না থাকায় নিয়োগ, প্রমোশন বোর্ডসহ অন্যান্য আলোচনা করার বিরোধিতা করেন সিন্ডিকেট সদস্যরা। এতে আলোচ্যসূচির বাইরের কোনো আলোচনা করা হয়নি বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, সভা সম্পন্ন হয়েছে। এখনও রেজুলেশন সম্পন্ন হয়নি। পরে রেজুলেশন হলে বিষয়গুলো জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, পদোন্নতির বিষয়টি অতিরিক্ত এজেন্ডা হওয়ায় সিদ্ধান্ত হয় নি। এটা পুনরায় রেগুলার এজেন্ডা হয়ে সিন্ডিকেটে উত্থাপন হলে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এছাড়া তাদের দাবিদাওয়া গুলো উপাচার্যকে জানানোর জন্য বলা হয়েছিল। আমি উপাচার্যকে জানিয়েছি।

 

সর্বশেষ সংবাদ