রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ইনসাইটস ২.০ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি) উদ্যোগে ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার
রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি) উদ্যোগে ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার  © টিডিসি ফটো

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি) উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ক্যারিয়ার সম্পর্কে সম্যক ধারণা ফুটিয়ে তুলতে এবং সঠিক দিকনির্দেশনা দিতে অনুষ্ঠিত হয়েছে ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার। এসময় গত ১৩ই সেপ্টেম্বর পাবলিক স্পিকিং বিষয়ক প্রতিযোগিতা ‘স্পীক আউট’ এর বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করেন অতিথিরা।

রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের টেগোর লেকচার থিয়েটারে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম। এছাড়াও কী-নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন ৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত উম্মে সালমা খানুন সুস্মিতা। 

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরইউবিসিসি'র উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার এবং প্রোগ্রাম চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন আরইউবিসিসি'র জেনারেল সেক্রেটারি মো: সাব্বির হোসাইন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যারিয়ার ক্লাবের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম সেমিনারে শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠন বিষয়ে বিভিন্ন দিক বাস্তবিক উদাহরণসহ আলোচনা করেন। 

রবি উপাচার্য আরও বলেন, বিদ্যাপীঠ প্রকৃত নাগরিক গড়ে তোলার পূণ্যভূমি। বিদ্যাপীঠ ছাড়া কখনোই সুনাগরিক গড়ে উঠতে পারে না। একইভাবে ভবিষ্যতের চ্যালেঞ্জ ও ঝুঁকি মোকাবেলার মতো দক্ষ জনসম্পদ গড়ে তুলতে অবদান রাখছে বিশ্ববিদ্যালয়। 

পড়াশোনা পরবর্তী সময়ে ক্যারিয়ার গড়ার বিষয়ে সঠিকভাবে পরিকল্পনা গ্রহণ করে প্রথম থেকেই প্রস্তুতি নেওয়াসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ পরামর্শ তুলে ধরেন সেমিনারের কী-নোট স্পীকার উম্মে সালমা খানুন সুস্মিতা।

সেমিনার আয়োজনের বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের প্রেসিডেন্ট এ কে এম নাজমুল হাসান বলেন, সুপরিকল্পিত পদক্ষেপই লক্ষ্য অর্জনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাপ। পড়াশোনা চলাকালীন সময়েই যেনো শিক্ষার্থীরা ক্যারিয়ার বিষয়ে সচেষ্ট হয় এবং নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার জন্য সুপরিকল্পিতভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে পারে এজন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের এই আয়োজন।

উল্লেখ্য, বর্তমান প্রতিযোগিতামূলক চাকুরীবাজারে শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে বিভিন্ন প্রতিযােগিতাসহ পাওয়ার পয়েন্ট, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং, কেই স্টাডিসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা ও সেমিনার। সম্প্রতি ‘ইয়ুথ লিডারশীপ’ এওয়ার্ড অর্জন করেছে ক্লাবটি।


সর্বশেষ সংবাদ