বিএম কলেজের ৪ ছাত্রাবাসেই নেই রিডিং রুম

অধ্যক্ষের সাথে শিক্ষার্থীদের রিডিং রুম নিয়ে আলোচনা
অধ্যক্ষের সাথে শিক্ষার্থীদের রিডিং রুম নিয়ে আলোচনা  © টিডিসি ফটো

দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বরিশাল ব্রজমোহন সরকারি ব্রজমোহন কলেজে ছাত্রদের জন্য ছাত্রাবাস রয়েছে তিনটি। মুসলিম হোস্টেল, মহাত্মা অশ্বিনীকুমার দত্ত ডিগ্রি হোস্টেল ও কবি জীবনানন্দ দাশ হিন্দু হোস্টেল। মেয়েদের জন্য রয়েছে বনমালী গাঙ্গুলী মহিলা হোস্টেল। তবে দুঃখের বিষয় হলো কলেজের হোস্টেলগুলোতে শিক্ষার্থীদের পড়ার জন্য আলাদা কোনো রিডিং রুম নেই। হলে আলাদা রিডিং রুম না থাকায় লেখা পড়ায় পিছিয়ে পড়ছেন শিক্ষার্থীরা।

মহাত্মা অশ্বিনী কুমার ডিগ্রি হোস্টেলের শিক্ষার্থী মো. শিপলু মোল্লা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমারা হোস্টেলের রুম গুলোতে এক রুমে পাঁচ, ছয় জন করে থাকি। রুমে বেশি শিক্ষার্থী থাকায় আমাদের পড়াশুনায় সমস্যা হয়। মনোযোগ সহকারে পড়ার জন্য আমাদের হোস্টেলে রিডিং রুম প্রয়োজন।

আরও পড়ুন: ৩ বছর পর চালু হচ্ছে বিএম কলেজ ক্যান্টিন, পরিবর্তন হয়েছে নামও

শিক্ষার্থীদের পক্ষ থেকে বি এম কলেজ (বাকসুর) সাবেক সেক্রেটারি এসএম ইমামুজ্জামান ইভান বলেন, বি এম কলেজের চারটি হোস্টেলের মধ্যে একটি হোস্টেলেও শিক্ষার্থীদের পড়ার জন্য কোনো রিডিং রুম নেই। হোস্টেলের সব শিক্ষার্থী তো আর রাজনীতিবিদ হবেন না। কিছু শিক্ষার্থী বিসিএস ক্যাডারও হবেন। যে সব শিক্ষার্থী বিসিএস পরীক্ষা দিবেন তাদের মন মানসিকতা সারা দিন লেখা পড়ার উপরেই থাকে। রুমে লোক সংখ্যা বেশি থাকায় পড়াশুনায় মনোযোগী হওয়া খুবই কঠিন। যারা ভবিষ্যৎ বিসিএস ক্যাডার হবেন তাদের পড়াশুনা করার জন্য সকল হোস্টেল গুলোতে রিডিং রুম দরকার।

এ প্রসঙ্গে অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে তাদের আশ্বস্থ করেন। তিনি বলেন, শিক্ষার্থীরা পড়াশুনা করার জন্য আগ্রহী বিষয়টা খুবই প্রশংসনীয়। সবাই যাতে সুন্দর ভাবে লেখা পড়া করতে পারো এর জন্য খুব শীগ্রই সকল হোস্টেল গুলোতে রিডিং রুমের ব্যাবস্থা করে দিবো ইনশা আল্লাহ্। আমি চাই আমার শিক্ষার্থীরা সবাই উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক, বিসিএস ক্যাডার হোক,সবাই ভবিষ্যতে ভালো কিছু করুক।


সর্বশেষ সংবাদ