জবি ভর্তিতে থাকতে পারে জিপিএ নম্বর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তিতে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএর ওপর নম্বর রাখা হতে পারে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সভা ডাকা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা না হলেও জবি ভর্তিতে জিপিএ নম্বর রাখা হয়েছিল। এ বছর তিনটি বিষয়ের ওপর এইচএসএসসি পরীক্ষা হওয়ায় অধিক সংখ্যক জিপিএ-৫ পেয়েছে। তাই ভর্তিতে জিপিএ নম্বর না রাখার বিষয়ে অনেকেই মত দিয়েছেন। তবে মূল ভর্তি কমিটির সদস্যরা জিপিএর ওপর নম্বর রাখার পক্ষে মত দিয়েছেন।

ওই সূত্র আরও জানায়, জবি ভর্তির খুঁটিনাটি বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল রোববার বিকাল ৩টায় বৈঠকে বসবে ভর্তি কমিটির সদস্যরা। সভায় জিপিএ নম্বর রাখা না রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় জিপিএর ওপর নম্বর রাখার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছে ওই সূত্র।

এ প্রসঙ্গে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামীকাল দুপুর তিনটায় আমাদের একটা মিটিং রয়েছে। মিটিং এর পরে এ বিষয়ে আমাদের সিদ্ধান্ত আমরা অফিসিয়ালি জানিয়ে দেব।

জবির ভর্তি বিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ভর্তি বিজ্ঞপ্তির কিছু বিষয় নিয়ে কাল সভা করা হবে। সভা শেষে আগামীকালই বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।


সর্বশেষ সংবাদ