৪০তম বিসিএসে নিয়োগের সুপারিশ পেলেন ১৯৬৩ জন (তালিকা)

পিএসসি
পিএসসি  © ফাইল ফটো

৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ হয়েছে।  বুধবার (৩০ মার্চ) দুপুরে এই ফল প্রকাশ করা হয়। চূড়ান্তভাবে উত্তীর্ণদের তালিকা পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এতে ১ হাজার ৯৬৩ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহ্‌মেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪০তম বিসিএসে বিভিন্ন ক্যাডারের ২ হাজার ২১৯টি পদের বিপরীতে ১ হাজার ৯৬৩ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হলো।

তথ্যমতে, ২০১৮ সালে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন। এতে আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন। প্রিলিমিনারিতে অংশগ্রহণ করেছিলেন ৩ লাখ ২৭ হাজার জন। এদের মধ্যে পাশ করেছিলেন ২০ হাজার ২৭৭ জন। গত বছরের ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ১০ হাজার ৯৬৪ জন পাস করেন।

তালিকা দেখতে এখানে ক্লিক করুন

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। এতে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে কাস্টমস ক্যাডারে ৪০টি পদ বাড়ানোর কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ