৪৩তম বিসিএসের ফল প্রকাশ নিয়ে যা বললেন চেয়ারম্যান

মো. সোহরাব হোসাইন
মো. সোহরাব হোসাইন  © টিডিসি ফটো

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল দ্রুত সময়ের মধ্যেই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে ৪৩তম বিসিএসের ফল প্রকাশ নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রস্তুতের কাজ প্রায় শেষ। ফল প্রকাশের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে সংশ্লিষ্ট শাখা। কমিশনের সভায় ফল প্রকাশের চূড়ান্ত অনুমোদন দেয়ার পর আনুষ্ঠানিকভাবে তা পিএসসি’র ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ৪৩তম বিসিএসের ফল চলতি সপ্তাহে

সূত্রের দেয়া তথ্য অনুযায়ী, যেকোন বিসিএসের ফল প্রকাশের পূর্বে পিএসসি’র পূর্ণ কমিশনের একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিশনের সকল সদস্যের অনুমতির পর সেদিনই ফল প্রকাশ করা হয়। তবে ৪৩তম বিসিএসের ফল প্রকাশের জন্য এখনো কমিশনের সভার তারিখ নির্ধারতি হয়নি। ফলে চলতি সপ্তাহে ফল প্রকাশ নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে।

এ প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, কমিশনের সভার তারিখ এখনো নির্ধারিত হয়নি। তবে সহসাই ফল প্রকাশ করা হবে। আপনারা একটু অপেক্ষা করুন।

৪৩তম বিসিএসের প্রিলির ফল প্রকাশের বিষয়ে একই ধরনের কথা বলেছেন এই বিসিএসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর হামিদুল হক। দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ৪১তম বিসিএস পরীক্ষার্থীদের পিএসসি’র জরুরি নির্দেশনা

এদিকে চলতি সপ্তাহের মধ্যে ফল প্রকাশের বিষয়ে এখনো অটল রয়েছেন কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মেদ। গতকাল মঙ্গলবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি বলেন, চলতি সপ্তাহেই ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করা হবে।

তথ্যমতে, ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শেষ না হওয়ার কারণে তিন দফায় এই বিসিএসের আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছিল।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ