বিয়ের পর থেকেই মাহমুদাকে নির্যাতন করতেন স্বামী আনিসুল

বিয়ের পর থেকেই মাহমুদাকে নির্যাতন করতেন স্বামী আনিসুল
বিয়ের পর থেকেই মাহমুদাকে নির্যাতন করতেন স্বামী আনিসুল  © ফাইল ছবি

চট্টগ্রামে স্বামীর নির্যাতনে মাহমুদা খানম আঁখি (২১) নামে এক শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ উঠেছে। তিনি চট্রগ্রামের সাউদার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। এই ঘটনায় পুলিশ নিহতের স্বামী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য মো. আনিসুল ইসলামসহ দুজনকে আটক করেছে।

চাঁদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুর রহমান বলেন, ‘মাহমুদার ভাই নিজামের করা মামলায় আসামি আনিসুলকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে আজ দুপুরে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।’

পড়ুন: স্বামীর নির্যাতনে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু

ওসি মইনুর রহমান বলেন, চিকিৎসকের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে যে মাহমুদার খাদ্যনালি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারণে তাঁর মৃত্যু হয়েছে। নির্যাতনের কারণে এমনটা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পড়ুন: ইলমা আবেগী ছিল, সে আত্মহত্যা করেছে: দাবি স্বামীর

নিহত মাহমুদার ভগ্নিপতি আবুল কালাম গণমাধ্যমকে বলেন, দুই বছর আগে আনিসুলের সঙ্গে মাহমুদার বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাঁকে নির্যাতন করে আসছিলেন স্বামী। গতকাল নির্যাতনের একপর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন মাহমুদা। তাঁকে হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

স্থানীয় সূত্রে জানা যায়, দুই বছর আগে বাঁশখালী উপজেলার বাসিন্দা আনিসের সঙ্গে শিক্ষার্থী আঁখির বিয়ে হয়। বিয়ের পর আনিস যৌতুক দাবিসহ নানা বিষয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়া করতেন। এ নিয়ে বিভিন্ন সময়ে স্ত্রীর গায়ে হাতও তুলতেন আনিস। নির্যাতনে আনিসকে সহযোগিতা করতেন তার মা ফরিদা আক্তার (৫০) এবং বোন হামিদা বেগম (৩৪)।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, স্বামীর নির্যাতনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আঁখির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পেয়েছি। ঘটনার পর বেসরকারি হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ