নর্থ সাউথে ‘ডিসেন্ট ওয়ার্ক ডেফিসিটস ইন ম্যানুফ্যাকচারিং’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সেমিনারে অতিথিদের সাথে শিক্ষার্থীরা
সেমিনারে অতিথিদের সাথে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) ‘ডিসেন্ট ওয়ার্ক ডেফিসিটস ইন ম্যানুফ্যাকচারিং’ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১শে মার্চ) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট হল সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে অ্যাকাডেমিক বিশেষজ্ঞদের একটি বিশিষ্ট প্যানেল দক্ষিণ এশিয়ার উৎপাদন খাতে শালীন কাজের মান নিশ্চিত করার চ্যালেঞ্জ এবং সম্ভাব্য সমাধান সম্পর্কে গভীর অন্তর্দৃষ্টি প্রদান করেন। দক্ষিণ এশিয়ায় টেকসই উন্নয়ন এবং শ্রম অধিকারের অগ্রগতিতে বিশ্বব্যাপী সংলাপের অংশ হিসেবে নিজেদের প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ এনএসইউ’র এ সেমিনার।

আরও পড়ুন: অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে নর্থ সাউথে সরস্বতী পূজা উদ্‌যাপিত

সেমিনারের প্যানেলে বিশেষজ্ঞদের মধ্যে ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অফ বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন অধ্যাপক হেলাল আহমেদ, ভারতের গোয়া ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের সহযোগী অধ্যাপক এবং এরিয়া চেয়ার (জেনারেল ম্যানেজমেন্ট অ্যান্ড পাবলিক পলিসি) ড. কিংশুক সরকার, আলগোমা ইউনিভার্সিটির স্কুল অফ বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের সহকারী অধ্যাপক ড. মাহবুবুল আলম, এনএসইউ সেন্টার ফর বিজনেস রিসার্চের পরিচালক অধ্যাপক নিয়াজ আহমেদ, এনএসইউ’র অর্থনীতি বিভাগের সহকারী পরিচালক ড. তাপস কুমার পাল।

দক্ষিণ এশিয়ায় শ্রম অধিকার, টেকসই উন্নয়ন এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিতে জড়িত বা আগ্রহী বা আগ্রহী ছাত্র, শিক্ষাবিদ, নীতিনির্ধারক এবং পেশাদারদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে এ সেমিনার ভূমিকা রাখবে বলে প্রত্যাশা আয়োজকদের। সেমিনারে আলোচকদের উপস্থাপনা এবং আলোচনা অংশগ্রহণকারীদের উদ্ভাবনী পন্থা এবং নীতি উন্মোচন করা হয়। যার লক্ষ্য উৎপাদন খাতে কাজের চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠা।


সর্বশেষ সংবাদ