পাঠদান ও গবেষণা সহায়তায় এইউবি ও ইউএনআইএসকিউ’র সমঝোতা

পাঠদান ও গবেষণা সহায়তায় এইউবি ও ইউএনআইএসকিউ’র সমঝোতা
পাঠদান ও গবেষণা সহায়তায় এইউবি ও ইউএনআইএসকিউ’র সমঝোতা  © টিডিসি ফটো

পাঠদান ও গবেষণায় সহযোগিতা, শিক্ষাবিদ ও শিক্ষার্থী বিনিময় এবং বৃত্তিমূলক প্রকাশনায় অংশীদারিত্বের জন্য এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এইউবি) এবং ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ড (ইউএনআইএসকিউ) অস্ট্রেলিয়ার সাথে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে এইউবি আশুলিয়া ক্যাম্পাসে উপস্থিত ছিলেন ইউএনআইএসকিউ এর চ্যান্সেলর মিস্টার জন ডর্নবুশ এবং প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর রেন ই। অনুষ্ঠানে এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খানকে ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ড অস্ট্রেলিয়ার পক্ষ থেকে ইমেরিটাস প্রফেসর হিসেবে ভূষিত করা হয় এবং সংবর্ধনা প্রদান করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  এইউবি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান  ড. মুহাম্মাদ জাফার সাদেক এবং গেস্ট অব অনার ছিলেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান , বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. মো: নুরুল ইসলাম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক। 

সমঝোতার ফলে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যে শিক্ষাসংক্রান্ত সহযোগিতাকে আরও ত্বরান্বিত করতে সাহায্য, দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সহযোগিতা বৃদ্ধি এবং বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে—বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ