প্রাক প্রাথমিকের ক্লাস শুরু ২০ মার্চ

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

আগামী ২০ মার্চ (রোববার) থেকে প্রাক-প্রাথমিক শ্রেণির সশরীরে ক্লাস শুরু হচ্ছে। বুধবার (২ মার্চ) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের পরিচালক মনীষ চাকমা সইকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস রুটিন থেকে এই তথ্য জানা যায়।

রুটিন থেকে জানা যায়, প্রাক-প্রাথমিক শ্রেণি কার্যক্রম কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় আগামী ২০ মার্চ থেকে শিক্ষক সহায়িকায় প্রদত্ত রুটিনের আলোকে পরিচালিত হবে।

এছাড়া রুটিনে বাংলা, ইংরেজি ও গণিতে শিক্ষার্থীদের শিক্ষণ ঘাটতি চিহ্নিত করে বিশেষ শ্রেণি কার্যক্রম পরিচালনার ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ১৭তম নিবন্ধনের প্রিলি নিয়ে যা জানা গেল

জানা যায়, করোনা সংক্রমণ ক্রমাগত ঊর্ধ্বগতির কারণে দ্বিতীয় দফায় এ বছরের ২০ জানুয়ারি থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়। দেশের করোনা সংক্রমণ কমায় প্রাথমিক বিদ্যালয় মঙ্গলবার (১ মার্চ) থেকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ক্লাস চলার ঘোষণা এলেও বন্ধ থাকে প্রাক-প্রাথমিক ক্লাস।

এর আগে, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক থেকে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে পাঠদান শুরু হবে বলে জানান। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ২০ জানুয়ারি থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। দুই দফায় বাড়ানো হয় ছুটি। শুরুতে ৬ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দিন ঠিক থাকলেও পরে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

আরও পড়ুন: ৫ ব্যাংকের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে শিক্ষামন্ত্রী ১৬ ফেব্রুয়ারি জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত হয় ২২ ফেব্রুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার। পরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী।


সর্বশেষ সংবাদ