৫ ব্যাংকের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা

পরীক্ষার্থী
পরীক্ষার্থী  © ফাইল ফটো

ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যভুক্ত সরকারি পাঁচটি ব্যাংকের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। বুধবার (২ মার্চ) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও বিএসসির সদস্য সচিব মো. সাঈদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোনালী, জনতা, অগ্রণী, রূপালী ও বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংকের অফিসার (ক্যাশ) এর ২০১৮ সাল ভিত্তিক ১ হাজার ৫১১টি শূন্য পদে সমন্বিতভাবে নিয়োগের লক্ষ্যে ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীদের ১ ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা আগানী ১১ মার্চ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রবেশপত্র ব্যতুরেকে কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। সামাজিক দূরত্ব মেনে কেন্দ্রের অভ্যন্তরে প্রবশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ১ ঘণ্টা পূর্বে পরীক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না।

আরও পড়ুন: নিয়োগ কার্যক্রম দ্রুত শেষ করতে পিএসসিকে নির্দেশ রাষ্ট্রপতির

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, প্রবেশপত্র ব্যতীত কোন ধরণের কাগজ, বই, মানিব্যাগ, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক ডিভাইসসহ কোনো ধরণের ডিভাইস নিয়ে আসা যাবে না। পরীক্ষা চলাকালীন প্রার্থীর কাছে এরূপ কোনো কিছু পাওয়া গেলে তার পরীক্ষা বাতিল করা হবে। পরীক্ষার সময় পরীক্ষার্থীদের উভয় কান দৃশ্যমান রাখতে হবে। মাস্ক পরিধান ব্যতিরেকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না।

পরীক্ষা কেন্দ্রের তালিকা দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ