প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা পিএসসির কেন্দ্রে

পরীক্ষা
আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম  © ফাইল ফটো

সরকারী কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা কেন্দ্রগুলোতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আসন করার পরিকল্পনা করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে দেরি হলে পিএসসির পরীক্ষা কেন্দ্রগুলো ব্যবহার করে ধাপে ধাপে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজন করবে ডিপিই।

বিষয়টি নিশ্চিত করে ডিপিই মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে দেরি হলে আমরা পিএসসির কেন্দ্রগুলো পরীক্ষার জন্য ব্যবহার করবো। ইতোমধ্যে সেই প্রস্তুতি নেয়া হয়েছে। পিএসসি যেসব কেন্দ্র পরীক্ষার জন্য ব্যবহার করবে আমরাও সেটি ব্যবহার করবো। এক্ষেত্রে কয়েকটি ধাপে পরীক্ষা সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, আমাদের প্রায় সাড়ে ১৩ লাখ পরীক্ষার্থী আবেদন করেছেন। এত বিপুল সংখ্যক প্রার্থীর পরীক্ষা আয়োজন করা অনেক কঠিন ব্যাপার। আমরা চাইলেই পরীক্ষা নিয়ে নিতে পারিনা। সেজন্য আমরা পিএসসির পরীক্ষার দিকে তাকিয়ে আছি। তারা পরীক্ষা নিলে সেই পরীক্ষার কেন্দ্রগুলো আমরা ব্যবহার করে পরীক্ষা নিয়ে নিবো।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেবে সরকার। এর মধ্যে প্রাক-প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জনকে নিয়োগ দেয়া হবে। এই নিয়োগে ১৩ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ