করোনা ইউনিটে অনশনরত ঢাবি ছাত্রী

করোনা ইউনিটে অনশনরত ঢাবি ছাত্রী
হাসপাতালের করোনা ওয়ার্ডে ঢাবির সেই ছাত্রী  © সংগৃহীত

ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তাদের বিরুদ্ধে ধর্ষণ মামলার বাদীকে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছ। আসামিদের গ্রেফতারের দাবিতে ১১ দিন ধরে অনশনে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তরের সেই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

রবিবার (১৯ অক্টোবর) রাত দেড়টায় ১০২ ডিগ্রি জ্বর নিয়ে হাসপাতালে নেয়া হয় ওই তাকে। গত ৮ অক্টোবর থেকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য পাদদেশে অনশনে আছেন। তাকে স্যালাইন দিয়ে রাখা হয়েছিল।

ওই ছাত্রীর কর্মসূচিতে সংহতি জানানো ইফফাত আরা বলেন, কয়েকদিন ধরে মেয়েটি জ্বরে ভুগছিল। আমরা সবাই অনেক রিকোয়েস্ট করি হাসপাতালে ভর্তি হওয়ার জন্য। কিন্তু তিনি অনশন ছেড়ে যেতে রাজি হননি। কাল রাতে জ্বরের ঘোরে আবোলতাবোল করতে থাকলে আমরা তাকে ঢাকা মেডিকেল নিয়ে যাই। এখনও তিনি সেখানেই আছেন।

ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকিউল ফুয়াদ বলেন, তাকে করোনা সাসপেক্ট ওয়ার্ডে রাখা হয়েছে। করোনাসহ ডেঙ্গুর টেস্ট করানো হয়েছে। এখনো রেজাল্ট আসেনি।

তিনি বলেন, অনশনের কারণে শারীরিকভাবেও তিনি খুব দুর্বল। এর আগের বার যখন হাসপাতালে ভর্তি হলো, আমরা সাজেস্ট করেছিলাম অন্তত ২৪ ঘণ্টা নিবিড় পরিচর্যায় থাকার জন্য। কিন্তু তিনি রাজি হয়নি। অনশনস্থলে ফিরে গেছে। কিন্তু এবার তার রিস্ক আরও বেশি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ