ফেনীতে লংমার্চে হামলার প্রতিবাদে ছাত্র পরিষদের সংস্কারপন্থীদের বিবৃতি

লোগো
বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের লোগো  © ফাইল ফটো

নোয়াখালী অভিমুখে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চের সমাবেশে ফেনীতে হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সংস্কারপন্থীরা। শনিবার (১৭ অক্টোবর) রাতে এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সংস্কারপন্থীদের আহবায়ক এপিএম সুহেল ও সদস্য সচিব ইসমাইল সম্রাট স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, একের পর এক ধর্ষণের ঘটনায় সারাদেশ যেখানে উদ্বিগ্ন সেখানে ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ নামক ব্যানারে ঢাকা হতে নোয়াখালী অভিমুখে লংমার্চটি আজ ফেনীতে সমাবেশ করলে সমাবেশে হামলা করে সন্ত্রাসীরা।

এতে অনেকেই গুরুতর আহত হয় উল্লেখ করে আরো বলা হয়েছে, আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে এ রকম ন্যাক্কারজনক হামলা স্বাধীন বাংলাদেশের জন্য লজ্জাজনক৷ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একইসাথে এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান তারা।

উল্লেখ্য, ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে ধর্ষণের বিরুদ্ধে লংমার্চ করে যাওয়ার সময় ফেনীতে আজ শনিবার হামলার ঘটনা ঘটে। ফেনীর শান্তি কোম্পানি মোড় এলাকায় লংমার্চকারীদের ওপর হামলা চালায় একদল যুবক। এসময় বেশ কয়েকজন আহত হন। দেশব্যাপী ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে গণজাগরণ তৈরির লক্ষ্যে নোয়াখালীর পথে লংমার্চ শুরু করেন তারা। নয় দফা দাবিতে এই লংমার্চ করা হয়।


মন্তব্য