হিউম্যান মিল্ক নিয়ে মুখলেন জুনায়েদ বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী  © ফাইল ফটো

বিতর্কিত হিউম্যান মিল্ক ব্যাংক প্রসঙ্গে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী বলেছেন, বিজ্ঞান আমরা পছন্দ করি। বিজ্ঞানের অগ্রযাত্রায় আমরা আনন্দিত। তবে মনে রাখতে হবে বিজ্ঞান মানবতাকে রক্ষা করে আবার ধ্বংসও করে। তিনি বলেন, নৈতিকতা বিবর্জিত বিজ্ঞান মানুষকে বিপথগামী করে। তার উদাহরণ সদ্য প্রতিষ্ঠিত হিউম্যান মিল্ক ব্যাংক।

শুক্রবার (০৩ ডিসেম্বর) আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে বিশেষ আলোচকের বক্তব্যে জুনায়েদ বাবুনগরী এসব কথা বলেন। এ সময় ভারতের নাগরিকত্ব বিলের প্রসঙ্গ টেনে দেশবাসীকে সতর্ক করেন তিনি।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে হাটহাজারী বড় মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনের শেষ অধিবেশনে দাওরা হাদিস (মাস্টার্স) উত্তীর্ণ ২ হাজার ১৯৮ জন শিক্ষার্থী আবেগঘন পরিবেশে পাগড়ী ও সনদ গ্রহণ করেন।

বৈরী আবহাওয়া তথা বৃষ্টি উপেক্ষা করে জুমার নামাজ আদায়ে ধর্মপ্রাণ তৌহিদি জনতার ঢল পরিলক্ষিত হয়। সম্মেলনে ফজরের নামাজের পর থেকে দূর-দূরান্ত থেকে আগত হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিদের পাদচারণায় মুখরিত ছিল জামিয়ার প্রাঙ্গণ।

জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতি জসিমুদ্দীন, সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানী ও মাওলানা নুরুল ইসলাম জাদীদ সাহেব এর যৌথ সঞ্চালনায় মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার মুহাদ্দিস ও জমিয়তে উলামায়ে হিন্দের আমির শায়খুল হাদিস আল্লামা হাফিজ সায়্যিদ আরশাদ মাদানীর সুযোগ্য সাহেবজাদা আযহারুল হাসান মাদানী।

তিনি জুমার নামাজের পূর্বে মাহফিলে হিন্দি ভাষায় আলোচনা করেন। এছাড়া বাইতুল করিম নামে জামিয়ার প্রধান জামে মসজিদ বা বড় মসজিদে জুমার খুতবা পাঠ ও ইমামতি করেন।


সর্বশেষ সংবাদ