নামাজের পরপরই আল আকসায় ইসরাইলি বাহিনীর হামলা, আহত শতাধিক

মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা
মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা  © সংগৃহীত

ফিলিস্তিন অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। শুক্রবার (১৫ এপ্রিল) ভোরে ফজরের নামাজ শেষ হওয়ার পরপরই এই হামলা চালানো হয়। হামলায় অন্তত শতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। খবর আল জাজিরার।

প্রতিবেদনে বলা হয়, ভোরে ফজরের নামাজের জন্য মসজিদে জড়ো হন হাজার হাজার মুসল্লি। কিন্তু নামাজ শেষ হতে না হতেই অভিযান শুরু হয়। অভিযান চলে সকাল সাড়ে ৯টা পর্যন্ত। কয়েক ঘণ্টা ধরে মসজিদের আঙিনায় ও নামাজের স্থানে রাবার বুলেট, টিয়ার গ্যাস ও স্টান গ্রেনেড নিক্ষেপ করে ইসরাইলি পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বাহিনী।

বেশ কয়েকটি দরজা দিয়ে প্রবেশ করে মসজিদের আঙিনায় হামলা চালায় ইসরাইলি বাহিনী। পরে ছাদে উঠে মসজিদের উপাসকদের ওপরেও গুলি চালায়। এ ছাড়া আহতদের চিকিৎসার জন্য আসা চিকিৎসকদের সেখানে যেতে বাধাও দেয় তারা।

আরও পড়ুন- একজন এসে মুখের রক্ত মুছে দিলো, শাটলে ভয়ংকর অভিজ্ঞতা চবি ছাত্রীর

ফিলিস্তিনের গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, এখানে চিকিৎসক, সাংবাদিক, মসজিদের স্বেচ্ছাসেবক এবং নারীদের লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয়েছে। আহতদের মধ্যে দুজন সাংবাদিকও রয়েছেন। এ ছাড়া এক শিশুকেও আটক করা হয়েছে।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট জানিয়েছে, অন্তত ১০০ জনকে মসজিদ থেকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া ইসরাইলিরা হামলা চালিয়ে যাওয়ায় আরও লোককে সরিয়ে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। পূর্ব জেরুজালেমের আল-মাকাসেদ হাসপাতাল জানিয়েছে, আল-আকসায় আহত ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে দুজন গুরুতর আহত।


সর্বশেষ সংবাদ