ইসরায়েলের হামলায় প্রাণ হারিয়েছে ১৩ হাজারের বেশি শিশু: ইউনিসেফ 

গাজার শিশু
গাজার শিশু  © সংগৃহীত

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় শুরু হওয়া ইসরায়েলি বাহিনীর নির্বিচারে হামলায় ১৩ হাজারের বেশি শিশু নিহত হয়েছে। এছাড়া বেঁচে থাকা শিশুরা ভুগছে চরম অপুষ্টিতে। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, তাদের কান্না করার মতোও শক্তি নেই। জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরার।

ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যার্থরিন রাসেল রোববার সিবিএস নিউজ নেটওয়ার্ককে বলেন, হাজার হাজার শিশু আহত হয়েছে। তারা সম্ভবত ধ্বংসস্তূপের নিচে রয়েছে। বিশ্বের আর কোনো যুদ্ধে আমরা শিশুদের এভাবে হত্যার চিত্র দেখিনি।

তিনি বলেন, আমি শিশুদের একটি ওয়ার্ডে ছিলাম। তারা ভয়াবহ অপুষ্টিতে ভুগছে। ওয়ার্ডের পরিবেশ ছিল খুবই শান্ত। কারণ, শিশুদের কান্না করার মতো শক্তি ছিল না।

এদিকে, ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ) জানিয়েছে, গাজায় উত্তরাঞ্চলে এক তৃতীয়াংশ শিশু চরম অপুষ্টিতে ভুগছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বাহিনীর চালানো হামলায় ৩১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। যাদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। এ হামলায় ২০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। 


সর্বশেষ সংবাদ