ভোটে জয়ী হতে ফকির বাবার ‘জুতোর মার’

কংগ্রেস নেতাকে জুতা দিয়ে মারছেন ফকির বাবা
কংগ্রেস নেতাকে জুতা দিয়ে মারছেন ফকির বাবা  © সংগৃহীত

স্বেচ্ছায় গাল বাড়িয়ে সানন্দে পর পর বৃদ্ধ ফকিরের থেকে জুতোর বাড়ি খাচ্ছেন এক কংগ্রেস নেতা। সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের বিধানসভার নির্বাচনকে ঘিরে পারাস সাখলেচা নামে ওই কংগ্রেস নেতার জুতোর মার খাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

কংগ্রেস প্রার্থীর অবশ্য দাবি, এ জুতোর বাড়ি সে জুতোর বাড়ি নয়! এ জুতোর বাড়ি আশীর্বাদ স্বরূপ। তিনি বলেন, এলাকায় জনপ্রিয় ওই ফকিরবাবা। দূরদূরান্ত থেকে মানুষ তাঁর আশীর্বাদ নিতে আসেন। জুতোর বাড়ি মেরেই নাকি সকলকে আশীর্বাদ করেন। ভোটে জয়ী হতেই জুতোর এমন মার খাওয়া।

শনিবার (১৮ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সাখলেচা এর আগে ২০১৩ ও ২০১৮ সালে মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে দাঁড়িয়েছেন। কিন্তু জয়ী হতে পারেনি। এজন্য এবার তিনি জয়ী হতে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ওই ফকির বাবার কাছে নতুন জুতা নিয়ে দোয়া চাইতে যান।

আরও পড়ুন: ফিলিস্তিনপন্থী আন্দোলনকারীদের সমালোচনা করে বরখাস্ত যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নতুন জুতা বাবার কাছে দেয়ার পর তা দিয়ে সাখলেচাকে মারতে শুরু করেন ফকির। একবার পিঠে, একবার গালে, এমনকি কংগ্রেস নেতার মাথায় পর্যন্ত জুতো দিয়ে মারছিলেন ওই ফকির। অথচ একবারের জন্য প্রতিবাদ করেননি কংগ্রেস নেতা। জুতার বাড়ি খেয়েও সাখলেচাকে হাসতেও দেখা যায়।

প্রসঙ্গত,  শুক্রবার (১৭ নভেম্বর) মধ্যপ্রদেশের বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচন প্রায় ৭৬.২২ শতাংশ ভোট পড়ে। আগামী ৩ ডিসেম্বর ভোটের ফলাফল প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ