র‍্যাগিং নয়, বিশ্ববিদ্যালয় পড়াশোনার জায়গা: দেব

দেব
দেব  © সংগৃহীত

পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী মৃত্যূুর ঘটনায় এবার কড়া প্রতিক্রিয়া জানালেন টলিউড অভিনেতা ও সাংসদ দেব। তিনি বলেন, এটা অন্যায়। আর কিছুতেই মেনে নেওয়া যায় না। র‌্যাগিংয়ের বিরদ্ধে কড়া নিয়ম আনতে হবে। রাজনীতির উর্ধ্বে গিয়ে উপযুক্ত ব্যবস্থা করতে হবে।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে রবিবার (১৩ আগস্ট) দেয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন, এটা (র‌্যাগিং) খুবই খারাপ বিষয়। দোষীদের এমন শাস্তি দিতে হবে; যেন পরবর্তীতে এমন ঘটনা না আর না ঘটে। বিশ্ববিদ্যালয় পড়ালেখার যায়গা। এখানে প্রধান উদ্দেশ্য হচ্ছে পড়ালেখা।

আরও পড়ুন: বহিষ্কৃত হলেও চবির ক্লাস-পরীক্ষায় অংশ নিচ্ছেন ছাত্রলীগ নেতারা

উল্লেখ্য, স্বপ্নদীপ উচ্চমাধ্যমিকের পর গত ৩ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে স্নাতক স্তরে ভর্তি হয়। প্রথমে বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে থাকার সুযোগ পায়নি। বিশ্ববিদ্যালয়েরই দুই ছাত্র সৌরভ চৌধুরী (প্রাক্তন) এবং মনোতোষ মণ্ডল (সোশিওলজি, দ্বিতীয় বর্ষ)-এর মাধ্যমে হোস্টেলের ৬৮ নম্বর ঘরে থাকার সুযোগ পায় সে।

পরিবারের অভিযোগ অনুযায়ী, সৌরভের নেতৃত্বে হোস্টেলের অন্য ছেলেরা তাকে অত্যাচার করে হোস্টেলের উপর থেকে নীচে ফেলে মেরে দেয়। এতে গুরুতর আহত হন তিনি। বিবস্ত্র অবস্থায় উদ্ধার করা হয় তাকে। সেখান থেকে হাসপাতালে ভর্তি করা হলে পরদিন বৃহস্পতিবার তিনি মারা যান।


সর্বশেষ সংবাদ