ইমরান খানকে মুক্তির নির্দেশ দিল সুপ্রিমকোর্ট

ইমরান খান
ইমরান খান  © ফাইল ছবি

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানের গ্রেপ্তারকে ‘অবৈধ’ ঘোষণা করেছেন পাকিস্তানের সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে দেশের সাবেক এই প্রধানমন্ত্রীকে তাৎক্ষণিক মুক্তি দিতে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে নির্দেশও দিয়েছেন সর্বোচ্চ আদালত।

বৃহস্পতিবার দেশটির সর্বোচ্চ আদালত এ নির্দেশ দেয়। এর আগে গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে দেশটির আধা-সামরিক বাহিনী পাক রেঞ্জার্স। পরে তাকে আদালতে হাজির করে ১৪ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানায় (এনএবি)।

আরো পড়ুন: ঢাবিতে ছিনতাইকালে ছাত্রলীগ নেতাসহ আটক দুই  

পাকিস্তানী গণমাধ্যমের তথ্য অনুযায়ী সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানকে ইসলামাবাদ পুলিশ লাইনসে স্থাপিত আদালতে পেশ করা হয়। শুনানিতে পিটিআই চেয়ারম্যানের আইনজীবী এনএবি’র সেই রিমান্ড আবেদনের বিরোধিতা করেছেন। তিনি বলেছেন, মামলাটি ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর পরিধির মধ্যে পড়ে না। তিনি আরও বলেন, এনএবি তদন্ত প্রতিবেদনও শেয়ার করেনি।

এদিকে ইমরান খানকে গ্রেপ্তারের পর পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পিটিআই কর্মীরা ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের শহরগুলোতে বিক্ষোভ করেন বলে জানায় জিও নিউজ।

এছাড়া গ্রেপ্তারের পর ইমরান খানের সমর্থকরা রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনা সদর দপ্তর এবং লাহোরে সেনাবাহিনীর কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালায় বলেও খবর পাওয়া গেছে।


সর্বশেষ সংবাদ