মামলা জটিলতায় পেছাচ্ছে চতুর্থ গণবিজ্ঞপ্তি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

আইসিটি বিষয়ের প্রার্থীদের মামলার কারণে চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শুরু করতে পারছে না বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই কার্যক্রম শুরু করা হবে না বলে জানা গেছে।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আইসিটি বিষয়ের সনদধারীদের নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে মামলা হয়েছে। বিষয়টি নিয়ে নিজেদের মতামত আদালতের কাছে জমা দিয়েছেন তারা। তবে আদালতে এখনো এই বিষয়ের শুনানি অনুষ্ঠিত হয়নি। চলতি মাসে এ সংক্রান্ত শুনানি হওয়া নিয়ে শঙ্কা রয়েছে। এই মামলার সুরাহা না হওয়া পর্যন্ত চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরু করতে চায় না এনটিআরেসিএ।

এনটিআরসিএ বলছে, আইসিটি বিষয়ের সনদধারীদের মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে না। আর বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ না হলে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে শূন্য পদের তথ্য সংগ্রহ করা যাচ্ছে না। প্রকৃত শূন্য পদের তথ্য সংগ্রহ করতে হলে বিশেষ গণবিজ্ঞপ্তির যোগদান পর্যন্ত অপেক্ষা করতে হবে। ফলে সহসাই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না।

আরও পড়ুন: বিশেষ গণবিজ্ঞপ্তির ফল সহসাই হচ্ছে না: চেয়ারম্যান

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব (উপসচিব) মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শেষ না হলে শূন্য পদের সঠিক সংখ্যা পাওয়া যাবে না। সেজন্য চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শুরু করতে কিছুটা দেরি হবে। তবুও আমরা মৌখিকভাবে প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগ করে তথ্য সংগ্রহ করছি।

তিনি আরও বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তি তৃতীয় গণবিজ্ঞপ্তিরই অবশিষ্ট অংশ। ফলে একটি গণবিজ্ঞপ্তির কার্যক্রম শেষ না করে আরেকটি শুরু করা সম্ভব হবে না। আইসিটি বিষয়ের প্রার্থীদের মামলার কারণেই এই সমস্যার সৃষ্টি হয়েছে। মামলা নিষ্পত্তির পর দ্রুত সময়ের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: এমপিও জটিলতা নিরসনে অধিদপ্তর-এনটিআরসিএ রুদ্ধদ্বার বৈঠক

প্রসঙ্গত, মুজিব শতবর্ষে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে গত ৬ ফেব্রুয়ারি প্রথম জাতীয় প্রেসক্লাবে এবং পরে এনটিআরসিএ কার্যালয়ের সামেন অনশন করেন ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা। পরে এনটিআরসিএ চেয়ারম্যানের আশ্বাসে অনশন স্থগিত করেন নিবন্ধনধারীরা।


সর্বশেষ সংবাদ