বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছে প্রায় সাড়ে ৩ লাখ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ   © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তিতে প্রায় সাড়ে ৩ লাখ প্রার্থী আবেদন করেছেন। গত ৮ ফেব্রুয়ারি থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তির আবেদন গ্রহণ শেষ হয়। এতে প্রায় সাড়ে ৩ লাখ প্রার্থী আবেদন করেন। আর টাকা জমা দেয়ার শেষ সময় ছিল ২৫ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই সময়ের মধ্যে টাকা জমা দিয়েছেন ৩ লাখ ৪৩ হাজার ৭০৭ জন।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষে (এনটিআরসিএ) সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন। তিনি বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তিতে চূড়ান্ত আবেদনকারীর সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ৭০৭ জন।

আরও পড়ুন: সুপারিশপ্রাপ্ত সবাইকে নিয়োগ দেওয়া হবে: এনটিআরসিএ চেয়ারম্যান

এর আগে গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে মোট ১৫ হাজার ১৬৩ নিয়োগ দেওয়া হবে। ১৫ হাজার ১৬৩ পদের মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ। আর ২ হাজার ৩৫৬টি নন এমপিও পদ।

জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শূন্য পদের বিপরীতে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে আবেদন না করায় এবং মহিলা কোটায় ৬ হাজার ৭৭৭টি পদ পূরণ না হওয়ায় ৩৮ হাজার শিক্ষককে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়।

আরও পড়ুন: গণহারে এমপিও ফাইল রিজেক্ট, শিক্ষকদের ক্ষোভ

প্রাথমিক সুপারিশ প্রাপ্তদের মধ্যে ৪ হাজার প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে না পাঠানোয় ৩৪ হাজার ৭৩ জনকে গত ২০ নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেয়া হয়।


সর্বশেষ সংবাদ