১৭তম নিবন্ধনের নতুন বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি পায়নি এনটিআরসিএ

লোগো
লোগো  © ফাইল ফটো

গ্রন্থাগারিক, সহকারী গ্রন্থাগারিক ও তথ্য বিজ্ঞানের প্রার্থীদের আবেদননের সুযোগ দিতে নতুন করে বিজ্ঞপ্তি করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় এই বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারছে না কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ১৪ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের সংশোধিত সিলেবাস প্রকাশ করা হয়। এরপর গ্রন্থাগারীক ও সহকারী গ্রন্থাগারীক এবং তথ্য বিজ্ঞানের প্রার্থীদের জন্য নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি শুরু করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তির যাবতীয় কাজ শেষ করে তা মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠানো হয়। তবে এখনো বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি পায়নি এনটিআরসিএ।

আরও পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে মার্চে

সূত্রের তথ্য অনুযায়ী, চলতি অর্থ বছরের মধ্যে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা নিতে চায় এনটিআরসিএ। সেজন্য দ্রুত সময়ের মধ্যে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় কর্তৃপক্ষ। এজন্য সার্বক্ষণিক মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করছে এনটিআরসিএ।

জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করতে মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে৷ তবে অনুমতি না পাওয়ায় এখনো বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব হয়নি।

১৭তম নিবন্ধনের প্রিলি পরীক্ষা কবে হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আগামী জুন মাসে চলতি অর্থ বছর শেষ হচ্ছে। এর মধ্যে এই পরীক্ষা আয়োজন করা হবে।

আরও পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আমরণ অনশনে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এতে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেছেন।ওই বছরের ১৫ মে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও করোনার কারণে সেটি সম্ভব হয়নি।

এরপর গ্রন্থাগারিক, সহকারী গ্রন্থাগারিক ও তথ্য বিজ্ঞানের প্রার্থীদের শিক্ষক মর্যাদা দেয়ায় এই পদগুলোর জন্য সংশোধিত বিজ্ঞপ্তি চলতি করা হয়। এখন এই পদের জন্য আবেদন গ্রহণ করতে নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।


সর্বশেষ সংবাদ