‘কী খেলে তাড়াতাড়ি লিভার পঁচে সেটা তো সবাই জানে’

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়ার লিভার নাকি পচে গেছে, কি খেলে পচে সেটা বলতে চাই না। মঙ্গলবার (৩০ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস স্মরণে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া অসুস্থ তাকে বিদেশে পাঠাও। আল্লাদের আর শেষ নেই। পৃথিবীতে কোনও দেশে আছে এতিমের অর্থ আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত আসামি জেলে ছিল। অন্তত আমি এটুকু দয়া করেছি, যে বৃদ্ধ মানুষ বা অসুস্থ হাঁটতে, চলতে, উঠতে, বসতে অসুবিধা হয়। শুয়ে পড়লে একজন না ধরলে উঠতে পারে না।

‘‘জেলখানায় যখন এই অবস্থা দেখেছি... আমি আমার ক্ষমতার মাধ্যমে তাকে বাসায় থাকার সুযোগটা করে দিয়েছি। এখন তিনি সেজেগুজে ভ্রু এঁকে হাসপাতালে যান। আর এদিকে আবার তার চিকিৎসকরা রিপোর্ট দেয় খুবই খারাপ অবস্থা? মানে নাকি একেবারে যায় যায়, তার লিভার নাকি পঁচে শেষ?’’

আরও পড়ুন: খালেদা জিয়ার হার্টে আবারও রিং বসানো হতে পারে

খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে প্রধানমন্ত্রী বলেছেন, এভারকেয়ার হাসপাতাল চমৎকার চিকিৎসা করছে। সবচেয়ে আধুনিক ও ব্যয়বহুল চিকিৎসা দিয়েছে। আসামিকে কে কবে চিকিৎসার জন্য বিদেশ পাঠায়। তাহলে তো কারাগারে আর কোনো আসামি বাকি থাকবে না। সবাই দাবি করবে আমাদেরও চিকিৎসার জন্য বিদেশ পাঠান।

আরাফাত রহমান কোকোর মৃত্যুর প্রসঙ্গ এনে শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়ার ছোট ছেলে যখন মারা গেলো তখন আমার তরফ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সময় নির্দিষ্ট করার পরে আমি গেছি। আমার মুখের ওপর দরজা বন্ধ করে দেয়া হয়েছে। আমাকে ঢুকতে দেয়া হয়নি। জীবনে কখনো এইরকম ইনসাল্টের শিকার হইনি।

প্রধানমন্ত্রী যোগ করেন, সবকিছুর পরও তার প্রতি দয়া দেখিয়েছি। আর কতো দয়া দেখাবো? যে আমাকে খুন করতে চেষ্টা করেছে। যে আমার বাবা-মা, ভাই-বোনের হত্যার সঙ্গে জড়িত তার সঙ্গে আর কতো দেখাবো?


সর্বশেষ সংবাদ