মুখোমুখি দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

মুখোমুখি দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা
এক লাইনে দুই ট্রেন   © সংগৃহীত

রেলস্টেশন এলাকায় একই লাইনে মুখোমুখি দুই ট্রেন ঢুকে পড়ে। তবে শেষ পর্যন্ত কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। দুই ট্রেনচালক আগেই বিষয়টি লক্ষ্য করায় গতি কমিয়ে ফেলেন তারা। এতে অল্পের জন্য রক্ষা পায়। ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

সোমবার (১ আগস্ট) সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে রুটে পবা উপজেলার শিতলাই স্টেশনে এ ঘটনা ঘটে।

রাজশাহীর সিতলাই রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল মতিন বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: ২৩ বছর পর মাথায় অস্ত্রোপচারে বের হলো বুলেট

তিনি জানান, ঈশ্বরদী থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জের রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি ১ নম্বর লাইন ধরে সকাল পৌনে ১০টার দিকে স্টেশনে ঢুকছিল। ওইসময় একই লাইনে রহনপুর রেলওয়ে স্টেশন থেকে থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেসও ঢুকে পড়ে। তবে ওইসময় দুটি ট্রেনেরই গতি কম থাকায় মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেনি। পরে পিছু হটে ২ নম্বর লাইন দিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটি নিরাপদে লাইন থেকে বেরিয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, প্রাথমিকভাবে শুনেছি পয়েন্টম্যান ভুল করেছে। একটি ট্রেন লাইনে থাকলেও পয়েন্টম্যান অন্য ট্রেনকে ঢোকার সিগন্যাল দেয়। একজন ট্রাফিক ইন্সপেক্টরকে ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। যার বা যাদের গাফিলতিতে এ ঘটনা ঘটেছে, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 


x

সর্বশেষ সংবাদ