মায়ের পেট ফেটে জন্ম নেয়া সেই শিশুর দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

মায়ের পেট ফেটে সড়কে জন্ম নেওয়া সেই শিশু
মায়ের পেট ফেটে সড়কে জন্ম নেওয়া সেই শিশু  © ফাইল ছবি

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় পিষ্ট মায়ের পেট ফেটে সড়কে জন্ম নেওয়া শিশুটির দায়িত্ব নিয়েছেন ময়মনসিংহের জেলা প্রশাসক। 

পৃথিবীর আলো দেখার আগেই ট্রাকচাপায় বাবা-মা সহ পরিবারের তিনজনকে হারানো এই শিশুটির চিকিৎসা চলছে ময়মনসিংহের একটি বেসরকারি হাসপাতালে। বাড়িতে থাকা দুই ভাইবোন ও অবুঝ এই শিশুটির ভবিষ্যৎ কি হবে এ নিয়ে উদ্বিগ্ন স্বজনেরা। তবে ইতোমধ্যে তাকে দত্তক নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন অনেকে।

শনিবার (১৬ জুলাই) দুপুরে পরিবারের দুই সন্তান ৯ বছরের জান্নাত আর সাত বছরের এবাদতকে বোনের বাড়িতে রেখে তিন বছরের আরেক সন্তান সানজিদা ও সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে ত্রিশাল উপজেলা সদরে পরীক্ষানিরীক্ষা ও চিকিৎসকের পরামর্শ নিতে যাচ্ছিলেন দিনমজুর জাহাঙ্গীর আলম। 

পথে রাস্তা পার হওয়ার সময় ঘাতক ট্রাক কেড়ে নেয় স্বামী-স্ত্রী ও সন্তানের প্রাণ। এসময় ট্রাকের চাপায় পিষ্ট স্ত্রী সড়কেই প্রসব করেন গর্ভের সন্তানকে।

জন্মের দিনই বাবা-মাকে হারানো শিশুটির সহায়তায় এগিয়ে এসেছেন অনেকেই। এরইমধ্যে ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক শিশুটির দায়িত্বভার গ্রহণের ঘোষণা দিয়েছেন।

ময়মনসিংহের লাবিব প্রাইভেট হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছে। তার গলা ও হাতের হাড় ভেঙ্গে গেলেও জটিল কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক ডা. কামরুজ্জামান।  

অন্যদিকে ত্রিশালে শনিবারের এই মর্মান্তিক দুর্ঘটনায় পুলিশ ট্রাকটিকে জব্দ করলেও ঘাতক চালককে এখনো গ্রেপ্তার করতে পারেনি বলে জানিয়েছেন ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইনুদ্দিন। ট্রাকচালককে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ