খালাস পেলেন ৭ খুন মামলার আসামি নূর হোসেন

সাত খুন
আদালতে নেওয়া হচ্ছে নূর হোসেনকে  © ফাইল ছবি

নারায়ণগঞ্জে বহুল আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে চাঁদাবাজির একটি মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। এই মামলায় তার ভাই-ভাতিজারাও খালাস পেয়েছেন।

খালাসপ্রাপ্তরা হলেন- নূর হোসেন, তার ভাতিজা সিটি করপোরেশনের কাউন্সিলর শাহজালাল বাদল, ভাই নূর উদ্দিন ও সহযোগী লোকমান হোসেন।

বৃহস্পতিবার (১২ মে) সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন মামলার ৮ আসামিকেই খালাস দিয়ে রায় ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমীন আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৪টি মামলায় নূর হোসেনসহ তার সহযোগী ৮ জন আদালতে হাজিরা দিয়েছেন। দুটি (মাদক ও চাঁদাবাজি) মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ থাকলেও সাক্ষীরা আসেনি, একটি অস্ত্র মামলায় যুক্তিতর্ক হয়েছে আগামী ১৪ জুলাই রায় ঘোষণার জন্য দিন ধার্য করা হয়েছে। আরেকটি চাঁদাবাজি মামলায় নূর হোসেনসহ অভিযুক্ত ৪জন খালাস পেয়েছেন।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশ

তিনি আরও বলেন, ২০১৬ সালে সাইদুল ইসলাম নামে সিদ্ধিরগঞ্জের বাসিন্দা নূর হোসেন ও তার ৮ সহযোগীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। মামলার বিবরণে বলা হয়েছে, নূর হোসেন ও তার সহযোগীরা শিমরাইল এলাকায় বাস, ট্রাক, অটোরিকশা থেকে সবসময় চাঁদা নিতেন। আর যারা চাঁদা দিতেন না তাদের গাড়ি চলতে দেওয়া হতো না। বাদী সাইদুল ইসলামের কাছে তারা ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে নূর হোসেনসহ অন্যান্য সহযোগীরা সাইদুলের দুটি অটোরিকশা নিয়ে আটকে রাখে। তখন ১০ হাজার টাকা দিলে নূর হোসেন একটি অটোরিকশা ছেড়ে দেয়। কিন্তু আরেকটি অটোরিকশা আটকে রাখে। পরবর্তীতে এ মামলায় পুলিশ ৪ জনকে বাদ দিয়ে ৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালত ৮জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে এই রায় দেন।


x

সর্বশেষ সংবাদ