৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আবেদন হাইকোর্টে

হাইকোর্ট
হাইকোর্ট  © সংগৃহীত

আগামী ৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। আজ বুধবার (১৯ জানুয়ারি) এ আবেদন করেন তিনি। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এই নির্দেশনা চান আইজীবী আকন্দ। এতে শিক্ষা সচিব, স্বাস্থ্য সচিবকে বিবাদী করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৩ দশমিক ৯৮ শতাংশে। গতকাল এ হার ছিল ২০ দশমিক ৮৮ শতাংশ।

করোনা সংক্রমণে বাড়ায় এ আবেদন করেছেন জানিয়ে অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ জানান, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে। করোনা সংক্রমণ বাড়ায় তিনি সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন- করোনার রেড জোনে আরও ১০ জেলা

এদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ (বুধবার) থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারকাজ ভার্চুয়ালি পরিচালিত হচ্ছে। 

গতকাল সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, হাইকোর্ট বিভাগের ১৩ জন বিচারপতি করোনায় আক্রান্ত। সুপ্রিম কোর্টের অনেক স্টাফও আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে শারীরিক উপস্থিতিতে কোর্টের কার্যক্রম চালানো কঠিন হয়ে যাবে। এদিকে নিম্ন আদালতের অনেক বিচারকও করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১০ জানুয়ারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ইস্যুতে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হচ্ছে।

তবে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলছেন, এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পক্ষ নন সরকার। কঠোর স্বাস্থ্যবিধি মানার ওপর জোর দিচ্ছেন তারা। করোনার সংক্রণ আরও বেড়ে গেলে অনলাইনে শ্রেণী কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা বলেন তিনি।


সর্বশেষ সংবাদ