ঢাকায় আসবেন তুরস্কের প্রেসিডেন্ট

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ান
তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ান  © ফাইল ছবি

আগামী বছর ঢাকা সফর করবেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ান। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সমাপনী উদযাপন উপলক্ষে শুক্রবার (১৭ ডিসেম্বর) ইস্তান্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম এ তথ্য জানান।

মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আগামী বছর সুবিধাজনক সময়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ানের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুদেশের সম্পর্কে নতুন মাত্রা লাভ করবে।

পড়ুন: দেশের ১০০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে তুরস্ক

স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল গভীর শ্রদ্ধার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। যার দূরদর্শী নেতৃত্বে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক দেশটির জন্ম হয়েছিল। তিনি বলেন, আমাদের দুদেশের বন্ধুত্ব এখন অনেক শক্তিশালী।

পড়ুন: তুরস্ক থেকে ময়মনসিংহে এসে ঘর বাঁধলেন তরুণী

অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেট ইস্তাম্বুলের উদ্যোগে ও শাকিল রেজা ইফতির পরিচালনায় নির্মিত তুরস্কে বঙ্গবন্ধু প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করা হয়। এটিই বঙ্গবন্ধুকে নিয়ে তুর্কি ভাষায় নির্মিত প্রথম প্রামাণ্যচিত্র। যেখানে তুর্কির প্রখ্যাত ইতিহাসবিদ, লেখক, সাংস্কৃতিক ও ব্যবসায়ীরা বঙ্গবন্ধু সম্পর্কে তাদের ভাবনা ও অনুভূতি প্রকাশ করেছেন।

পড়ুন: ২৯০ হাফেজকে সংবর্ধনা দিলো তুরস্ক

মনিরুল ইসলাম বলেন, এ সপ্তাহে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর তুরস্কের সফরের মধ্য দিয়ে এ সম্পর্ক আরও এক ধাপ এগিয়েছে। পররাষ্ট্রমন্ত্রীর সফরের সময় আঙ্কারায় বঙ্গবন্ধুর নামে একটি পার্ক নামকরণ করা হয়েছে। বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচিত হয়েছে।


সর্বশেষ সংবাদ