শিক্ষাক্ষেত্রে আগের চেয়ে এগিয়ে গেছে পার্বত্যাঞ্চল: বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং
পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং  © সংগৃহীত

পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, শিক্ষাক্ষেত্রে আগের চেয়ে অনেকটাই এগিয়ে গেছে পার্বত্যাঞ্চল। বর্তমান সরকারের আমলে দেশের অন্যান্যস্থানের মত পার্বত্য জেলার দুর্গম উপজেলাগুলোতেও স্কুল-কলেজসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে ওঠছে। আর এতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে ওঠছে পাহাড়ের ছাত্র-ছাত্রীরা।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে বান্দরবানে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে কারিগরি শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ৭তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

আরও পড়ুন: পাহাড় কন্যা বান্দরবানে বিশ্ববিদ্যালয়ের যাত্রা আজ  

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় ১০ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে এ ভবন নির্মাণের কাজ শুরু হয়। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর উশৈসিং এমন মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, পার্বত্য এলাকায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের সংখ্যা বাড়ছে। এতে বোঝা যায় এই এলাকায় শিক্ষার হার বাড়ছে।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার পার্বত্য এলাকার মানুষের প্রতি আন্তরিক। এ সরকারের আমলে পার্বত্য এলাকায় দৃশ্যমান টেকসই উন্নয়ন সাধিত হচ্ছে। মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের জন্য সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন: বান্দরবানে বি‌দেশি ছাত্রী আটক

অনুষ্ঠানে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল কুদ্দুছ ফরাজি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিজক চাকমা, বান্দরবান সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নুরুল হাকিমসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ