শঙ্কামুক্ত ওবায়দুল কাদের

শঙ্কামুক্ত ওবায়দুল কাদের
শঙ্কামুক্ত ওবায়দুল কাদের  © সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শঙ্কামুক্ত আছেন। তবে আরও দুই একদিন হাসপাতালে তাকে পর্যবেক্ষণের জন্য থাকতে হবে। আজ বুধবার (১৫ ডিসেম্বর) মেডিকেল বোর্ডের বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমই) উপাচার্য অধ্যাপক মো. শারফুদ্দিন আহমেদ।

অধ্যাপক মো. শারফুদ্দিন আহমেদ বলেন, গতকাল রুটিন চেকআপের জন্য উনি হাসপাতালে এসেছিলেন। উনি যাতে বিশ্রামে থাকেন, সেজন্য তাকে ভর্তি করা হয়েছিল। ওবায়দুল কাদেরের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। আজ (বুধবার) সকালে ১০ সদস্যের মেডিকেল বোর্ড মিটিং করেছি। গতকালের চেয়ে উনি অনেক ভালো আছেন। ওবায়দুল কাদেরের ডায়াবেটিস গতকাল ছিল ১৩, আজ ৫। এটা একদম নরমাল। ব্লাড প্রেশার, অক্সিজেন স্যাচুরেশন সবকিছু নরমাল।

আরও পড়ুন- বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ওবায়দুল কাদের

তিনি আরও বলেন, ওবায়দুল কাদেরের ব্লাড প্রেশার, ডায়বেটিস ছিল, হার্টে সমস্যা ছিল- সবকিছু এখন মোটামুটি সেটেল ডাউন করেছে। উনার কোনো শ্বাসকষ্ট নেই। চলতে ফিরতে কোনো বাধা নেই।

এর আগে সকাল ১০টার দিকে বিএসএমএমইউয়ে ৪১১নং ভিআইপি কেবিনে উপাচার্য শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে মেডিকেল বোর্ড বৈঠকে বসে।

আরও পড়ুন- স্কুলে ভর্তির লটারির ফল জানবেন যেভাবে

গতকাল বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওবায়দুল কাদের। ২০১৯ সালের ৩ মার্চ অসুস্থ হয়েছিলেন ওবায়দুল কাদের। সে সময় তাকে বিএসএমএমইউ'র কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তার করোনারি ধমনিতে ৩টি ব্লক পাওয়া যায়। উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে ১৫ মে তিনি দেশে ফেরেন।


সর্বশেষ সংবাদ