মুরাদকে নিয়ে মন্তব্যের জের, ক্ষমা চাইলেন ইশরাক

ডা. মুরাদ হাসান ও ইশরাক হোসেন
ডা. মুরাদ হাসান ও ইশরাক হোসেন  © ফাইল ছবি

আওয়ামী লীগের সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে মন্তব্যের জেরে একটি ভিডিও বার্তায় ক্ষমা চেয়েছেন বিএনপি নেতা ইশরাক হোসেন। রবিবার (১২ ডিসেম্বর) রাতে এক ভিডিও বার্তায় নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান তিনি।

ইশরাক বলেছেন, কয়েক দিন আগে একটি সভা হচ্ছিল, সেখানে বক্তব্য দিতে গিয়ে একপর্যায়ে আমি আবেগ ধরে রাখতে পারিনি এবং রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত এবং অশালীন কিছু শব্দ ব্যবহার করেছি একজন সদ্য বিদায়ী মন্ত্রীর বিরুদ্ধে।

পড়ুন: পদত্যাগ করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ

‘‘আমাদের যারা দর্শক-শ্রোতা রয়েছেন, যারা নিয়মিত দেখেন আমাকে, আমার বক্তব্য শোনেন, অনেক মুরব্বি রয়েছেন, অনেক নতুন প্রজন্মের ভাইয়েরা, বোনেরা রয়েছেন, আমি তাদের কাছে ক্ষমাপ্রার্থী যে এই ভুলটি আমার হয়ে গিয়েছে। আমি আগামীতে সর্বোচ্চ চেষ্টা করব যেন এই ভুলটি না ঘটে।’’

জ্যেষ্ঠ নেতাদের সামনে এমন ভুল কাম্য নয় উল্লেখ করে ইশরাক বলেন, আমি খুব লজ্জিত। মঞ্চে উপস্থিত ছিলেন আমাদের পিতৃতুল্য, আমাদের অভিভাবকতুল্য আমাদের মাননীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উপস্থিত ছিলেন সিনিয়র নেতারা। দর্শক সারিতেও অনেক মুরব্বিজন ছিলেন। আমি কোনো অজুহাত হিসেবে বলতে চাচ্ছি না, জাস্ট আপনাদেরকে প্রেক্ষাপটটা বর্ণনা করতে চাচ্ছি।

পড়ুন: ছাত্রদল করতেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ: মির্জা ফখরুল

বিএনপির এই তরুণ নেতা সাময়িক উত্তেজনায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন জানিয়ে বলেন, আমি আসার পথে ও যাওয়ার পথে একটি ভিডিও শুনছিলাম, যেখানে আমাদের নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া অসুস্থ, স্পর্শকাতর অবস্থায় বিএনপি নেতাকর্মীরা রয়েছেন, সেই অবস্থায় আমাদেরকে কথাগুলো, মন্তব্যগুলো আঘাত করে এবং আমি ব্যক্তিগতভাবে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি।

পড়ুন: যারা এখন গুম করছে তাদের বিচার একদিন হবে: ইশরাক

জ্যেষ্ঠ নেতৃবৃন্দের সঙ্গে দেখা করে ক্ষমা চেয়েছেন জানিয়ে ইশরাক বলেন, আমি এ-ও বলছি যে পরবর্তী সময়ে আমার বক্তব্য শেষ হওয়ার পর বিব্রতবোধ করেছি যে এতজন মুরব্বি ও এত টেলিভিশন চ্যানেলের সামনে এসব শব্দ ব্যবহার করেছি। আমি বাসায় আসার পর আমার মা আমাকে বলেন, আমার দ্বারা গুরুতর ভুল হয়েছে।

সব শেষে সাধারণ ভক্ত ও নেটিজেনদের কাছে ক্ষমা চেয়ে ইঞ্জিনিয়ার ইশরাক বলেন, আজকে যারা এই ভিডিওটি দেখছেন আমি তাদের কাছেও ক্ষমা চাইছি। বিশেষ করে আমার কাছে যারা প্রত্যাশা রাখেন সুস্থ ধারার রাজনীতির, তাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আপনারা আমাকে এই একটি ভুলের জন্য ক্ষমা করে দেবেন এবং আমাকে আমার সার্বিক কর্মকাণ্ড মূল্যায়ন না করার অনুরোধ জানাচ্ছি।

জাতীয় থেকে আরও পড়ুন


সর্বশেষ সংবাদ