ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা

ভিপি নুরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ

ভিপি নুরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ
নুরুল হকের নুর  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ জুন নির্ধারণ করেছেন আদালত। আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এই আদেশ দেন।

সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) নিজাম উদ্দিন বলেন, আজ সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার এজাহার এলে বিচারক তা গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারণ করেন। 

গতকাল রোববার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব শাহবাগ থানায় এ মামলা করেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশিদ মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯, ৩১ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে। মামলা নম্বর ১৮। তারিখ : ১৮/৪/২০২১।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটির এজাহারে বলা হয়, গত বুধবার নুর ফেসবুক লাইভে এসে ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দেন। ওই বক্তব্যে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনেছে। ওই ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি, ফেসবুক পেজ থেকে পোস্ট ও শেয়ার করা হয়েছে যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেছেন। যার ভেতরে সরকার ও রাষ্ট্রবিরোধী মন্তব্য রয়েছে। এসব বক্তব্যের মাধ্যমে দেশের সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইনশৃঙ্খলা পরিপন্থি কাজে নিজেকে জড়িয়ে ফেলে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ