বিশ্ববিদ্যালয়ে গবেষণা কাজে জোর দেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

বিশ্ববিদ্যালয়ে গবেষণা কাজে জোর দেওয়ার আহ্বান রাষ্ট্রপতির
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ  © ফাইল ফটো

সাধারণ শিক্ষা কার্যক্রমের পাশাপাশি বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কাজে জোর দেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ রবিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) নবনিযুক্ত উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান তাঁর সঙ্গে সাক্ষাত করতে বঙ্গভবনে গেলে বিউপি কর্তৃপক্ষের প্রতি এ আহ্বান জানান রাষ্ট্রপতি। পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন এ কথা জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, সাধারণ শিক্ষার সঙ্গে সঙ্গে গবেষণায় জোর দিতে পারলে শিক্ষার্থীরা বিশ্ব প্রতিযোগিতায় নিজেদেরকে খাপ খাইয়ে নিতে পারবেন। বিইউপি এরই মধ্যে শেখার পরিবেশ ও শিক্ষার বিস্তারে সুনাম অর্জন করেছে।

এ সময় বিউপির আচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়টির একাডেমিক ও উন্নয়নমূলক কার্যক্রমের প্রশংসা করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি গত বছরের শেষ দিনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) উপাচার্য হিসেবে যোগদান করেন।

তিনি সেনাবাহিনীর প্রশিক্ষণের সার্বিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য ‘সেনা গৌরব পদক’ এবং সেনাবাহিনী পর্যায়ে তিনটি প্রশিক্ষণে প্রথম স্থান অধিকার করায় ‘সেনা উৎকর্ষতা পদক’ লাভ করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়, বিইউপি ও ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে ডিফেন্স, সিকিউরিটি ও স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি ১১ পদাতিক ডিভিশনের জিওসি ও প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ