এক দফা দাবিতে উত্তাল তা’মীরুল মিল্লাত

অধ্যক্ষ নিয়োগের এক দফা দাবিতে শিক্ষার্থীরা
অধ্যক্ষ নিয়োগের এক দফা দাবিতে শিক্ষার্থীরা  © টিডিসি

গাজীপুর মহানগরী টঙ্গীর তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় অধ্যক্ষ নিয়োগের এক দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে মাদ্রাসার মাঠ, মূল রাস্তা, প্রশাসনিক ভবন ও শহীদ আব্দুল মালেক অডিটরিয়ামের সামনে জড়ো হয়ে তারা এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে স্লোগান দিতে থাকেন। হাজারো শিক্ষার্থীর উপস্থিতিতে আন্দোলনে নেতৃত্ব দেন নিজ নিজ ক্লাসের ক্যাপ্টেনরা।

এ সময় শিক্ষার্থীরা ‘দাবি মোদের একটাই, প্রিন্সিপাল নিয়োগ চাই’, ‘মিল্লাতের দাবি একটাই, অধ্যক্ষের নিয়োগ চাই’, ‘কোনো ভারপ্রাপ্ত অধ্যক্ষ চলবে না’, ‘উই ওয়ান্ট প্রিন্সিপাল’, ‘জনে জনে খবর দে’, ‘সিন্ডিকেটের কবর দে’, ‘মিল্লাতের আঙিনায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দেয়।

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় বেশ কয়েক বছর ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষের মাধ্যমে প্রশাসনিক কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছে। এখনও প্রধান অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়নি।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান বন্যাদুর্গতদের সহযোগিতার জন্য বর্তমানে ফেনীর পরশুরাম উপজেলায় আছেন। এ অবস্থায় মাদ্রাসার আরবি বিভাগের শিক্ষক ড. মোয়াজ্জেম হোসাইন আল আজহারী, ড. সালমান ফারসি, অধ্যাপক সাইদুল ইসলাম ও প্রভাষক মাওলানা নুরুল হক উপস্থিত হন।

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করে ড. সালমান ফারসি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, অধ্যক্ষের পদ খালি রয়েছে, একজন যোগ্য অধ্যক্ষের প্রয়োজন, এটা তোমাদের সঙ্গে আমাদেরও দাবি। তা’মীরুল মিল্লাত ট্রাস্ট, তা’মীরুল মিল্লাত গভর্নিং বডিসহ ঊর্ধ্বতন ব্যক্তিদের জানিয়ে শিগগিরই এই সমস্যার সমাধানের জন্য সব প্রস্তাব পেশ করা হবে।

তিনি আরও বলেন, অলরেডি আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয়কে বিষয়টি মুঠোফোনে অবহিত করেছি। তিনি আমাদের জানিয়েছেন তোমাদের (শিক্ষার্থী) সঙ্গে আলোচনা করে বিষয়টি খুব শিগগিরই সমাধান করবেন।


সর্বশেষ সংবাদ