ওয়াসার তাকসিমের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

ওয়াসার সাবেক এমডি তাকসিম এ খান
ওয়াসার সাবেক এমডি তাকসিম এ খান  © সংগৃহীত

ওয়াসার সাবেক এমডি তাকসিম এ খানকে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়ে পুলিশের স্পেশাল ব্রাঞ্চে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১৯ আগস্ট) পুলিশের স্পেশাল ব্রাঞ্চে এ চিঠি দেয় সংস্থাটি। তার বিরুদ্ধে অনুসন্ধানে জন্য দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলমের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও তাকসিমের নিয়োগসংক্রান্ত কাগজপত্র চেয়ে স্থানীয় সরকার বিভাগের সচিবকে চিঠি দিয়েছেন দুদকের উপপরিচালক সৈয়দ নজরুল ইসলাম। 

এর আগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে প্রকৌশলী তাকসিম এ খানের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকার ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রকৌশলী তাকসিম এ খানের (২০২৩ সালের ১৪ অক্টোবরে স্বাক্ষরিত তিন বছর মেয়াদ) চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা করেছে। এ আদেশ বৃহস্পতিবার থেকে কার্যকর হবে। 

২০০৯ সালে ওয়াসার এমডি পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান। এরপর দফায় দফায় মেয়াদ বাড়িয়ে সপ্তমবারের মতো ওই পদে আরও তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয় তাকে। তবে ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর থেকেই নিখোঁজ ছিলেন তাকসিম।


সর্বশেষ সংবাদ