ধানমন্ডি ৩২ নম্বরে মাইকে গান বাজিয়ে নাচ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে নাচানাচি করছেন ছাত্র-জনতা। সেখানে মাইক-স্পিকারে চালানো হিন্দি ও বাংলা বিভিন্ন গানের তালে তালে এ নাচ চলছে। নৃত্যরতদের বেশিরভাগের গলায় বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড ঝুলতে দেখা গেছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে এমন দৃশ্যের অবতারণা হয় ধানমন্ডি ৩২ নম্বরের মুখে। 

শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রতি শ্রদ্ধা জানাতে ‘মার্চ টু ধানমন্ডি ৩২ নম্বর’ কর্মসূচি দিয়েছিল। এই কর্মসূচি ঠেকাতে গতকাল বুধবার (১৪ আগস্ট) দিবাগত মধ্য রাত থেকে ৩২ নম্বর ঘিরে চারপাশ দখল করে রেখেছে ছাত্র-জনতা। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল থেকে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে অবস্থান নিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে, আওয়ামী লীগের কোনও কেন্দ্রীয় নেতাকে ৩২ নম্বরে দেখা যায়নি।

৩২ নম্বরে অবস্থানরত আন্দোলনকারীরা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিচ্ছিন্নভাবে ৩২ নম্বরে আসার চেষ্টা করে। তবে তাদের প্রতিহত করে ফিরিয়ে দেয়া হয়েছে। কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আওয়ামী লীগপন্থিদের পিটিয়ে তাড়িয়ে দেয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ৩২ নম্বর সড়কের প্রবেশ মুখে মিরপুর রোডের ওপর ছাত্র-জনতা অবস্থান নিয়েছে। শিক্ষার্থীদের একটি দল সেখানে ট্রাফিক নিয়ন্ত্রণে ব্যস্ত। যান চলাচলও স্বাভাবিক। স্পিকার ও মাইকে বিভিন্ন হিন্দি ও বাংলা গান বাজানো হচ্ছে। সে গানের তালেতালে উপস্থিত ছাত্র-জনতা নাচছেন। এক পর্যায়ে সেখানে ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গানটি বাজতেও শোনা গেছে।

শিক্ষার্থীদের পক্ষ থেকে সড়কে যানচলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে। অনেক উৎসুক জনতা আসছেন ৩২ নম্বরে কী চলছে-তা পরিদর্শন করতে। 


সর্বশেষ সংবাদ