সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু, বন্ধ যেগুলো

সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে
সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে  © ফাইল ছবি

২৭ দিন পর সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে নির্ধারিত সূচি অনুযায়ী বিভিন্ন স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাচ্ছে। এর আগে গত মঙ্গলবার চলাচল শুরু হয় মেইল, এক্সপ্রেস, লোকাল ও কমিউটার ট্রেন। ছাত্র আন্দোলনের সময় ট্রেনগুলো পর্যায়ক্রমে চলাচল বন্ধ হয়ে গিয়েছিল।

গত রোববার রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁন এক বিজ্ঞপ্তিতে জানান, ১২ আগস্ট থেকে মালবাহী, ১৩ আগস্ট থেকে মেইল, এক্সপ্রেস, লোকাল ও কমিউটার ট্রেন এবং ১৫ আগস্ট থেকে আন্তঃনগর ট্রেন চলাচল করবে। আন্তঃনগর ট্রেনের টিকিট ১২ আগস্ট থেকে কেনা যাচ্ছে। তবে পারাবত ও জামালপুর এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে।

রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, দেশব্যাপী আন্দোলন চলাকালীন ১৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আন্তঃনগর ট্রেনে অগ্নিসংযোগ ও ভাংচুর করা হয়েছে।

আরো পড়ুন: ‘বিসিএস পাস করলাম, প্রশাসন ক্যাডার হলাম, কিন্তু অজানা কারণে জীবনের ১৪টি বছর হারিয়ে গেল’

জামালপুর এক্সপ্রেসের ছয়টি কোচের জানালা, জয়ন্তিকার ১৩টি কোচের ৫৮ জানালা ও ১৮ দরজা এবং পারাবত এক্সপ্রেসের ১৬ কোচের ১৪১টি জানালা ও ২৭টি দরজার কাচ ভাঙচুর করা হয়েছে। কোচগুলো মেরামত করা সময়সাপেক্ষ ব্যাপার।


সর্বশেষ সংবাদ