বিশৃঙ্খলা প্রতিহত এবং সকল ধর্মীয় সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার আহবান ছাত্রদলের

  © লোগো

সারাদেশে সব ধরণের বিশৃঙ্খলা প্রতিহত এবং সকল ধর্মীয় সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জনিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। নেতৃদ্বয় সবাইকে সংযম দেখানোর আহ্বান জানিয়ে বলেন, আজকে ছাত্র-জনতার যে গণঅভ্যুত্থান হয়েছে, সে অভ্যুত্থানের পেছনে যারা কাজ করেছেন তাদের আমরা অভিবাদন জানাচ্ছি।

মঙ্গলবার (৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি এ আহ্বান জানিয়েছেন। 

বিজ্ঞপ্তিতে তারা বলেন, ছাত্র-জনতার গণ-আন্দোলনে ইতিহাসের অন্যতম ফ্যাসিস্ট খুনি শেখ হাসিনার পতনের পর দেশের কিছু স্থানে বিভিন্ন ধরনের বিশৃঙ্খলার সংবাদ পাওয়া যাচ্ছে। আওয়ামী লীগের ইতিহাস তাদের ছাত্রলীগ-যুবলীগের ক্যাডারবাহিনী কর্তৃক বিভিন্ন সময়ে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ বিভিন্ন সম্প্রদায়ের ওপর হামলা করে গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলোর ওপর অপবাদ চাপিয়ে দেওয়ার অপচেষ্টার ইতিহাস। তাদের ইতিহাস এই সম্প্রদায়গুলোর সম্পত্তি দখলের ইতিহাস। ঐতিহাসিক গণ-অভ্যুত্থানকে বিতর্কিত করতে তাদের এই অপচেষ্টা এখনও অব্যাহত রয়েছে।

আরও বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল দেশের সকল ছাত্র-জনতাকে পরাজিত শক্তির ষড়যন্ত্র থেকে দেশের সম্পদ এবং সকল সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানাচ্ছে। ছাত্রদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের সাধারণ মানুষের সম্পদ এবং সকল ধর্মীয় সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ইউনিটভিত্তিক টিম গঠন করে সার্বক্ষণিক তৎপর হওয়ার নির্দেশনা প্রদান করেছেন।

আরও পড়ুন: দেশে ফিরছেন ড. ইউনূস, দায়িত্ব নিতে পারেন আজ-কালের মধ্যে

তারা আরও বলেন, দেশের এই ঐতিহাসিক মুহুর্তে ছাত্র-জনতার ঐতিহাসিক গণ-অভ্যুত্থানকে কোনভাবেই নূন্যতম বিতর্কিত করতে দেওয়া যাবে না। দেশের সকল নাগরিকের জীবন ও সম্পদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে ছাত্রদলকে সার্বক্ষণিক কার্যকর ভূমিকা পালন করতে হবে।


সর্বশেষ সংবাদ