মাদারীপুরে পুলিশের মামলায় জামিন পেলেন ২৯ শিক্ষার্থী

মাদারীপুরে পুলিশের মামলায় জামিন পেলেন ২৯ শিক্ষার্থী
মাদারীপুরে পুলিশের মামলায় জামিন পেলেন ২৯ শিক্ষার্থী  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় মাদারীপুরে আরও ২৯ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (০৪ আগস্ট) বিকেলে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অভিজিৎ চৌধুরী এ জামিন দেন।

জানা যায়, গত ১৮ ও ১৯ জুলাই কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় মাদারীপুরে বেশকিছু সরকারি স্থাপনায় হামলা ও ভাঙচুর করে নাশকতাকারীরা। এ সময় লঞ্চঘাট এলাকার পুলিশ ফাঁড়িতে আগুন ও মোস্তফাপুরের ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করে দুর্বৃত্তরা। বাধা দিতে গেলে আন্দোলনকারী, ছাত্রলীগ ও পুলিশের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন পুলিশসহ আহত হন শতাধিক। সরকারি কাজে বাধা দেয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় পুলিশ বাদী হয়ে সদর মডেল থানায় একাধিক মামলা দায়ের করেন।
 
এ মামলায় বিভিন্ন সময়ে আসামিদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গতকাল আইনজীবীর মাধ্যমে আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক ২৯ শিক্ষার্থীকে জামিন দেন। পরে কারাগারে জামিনের আদেশ পৌঁছালে কারাগার থেকে মুক্ত হন শিক্ষার্থীরা।

মাদারীপুর জজ আদালতের পুলিশ পরিদর্শক মো. শাহজাহান মিঞা বলেন, শনি ও রোববার দুইদিনে মোট ৩২ শিক্ষার্থী জামিন পেয়েছেন। আদালত থেকে জামিনের আদেশ কারাগারে পাঠালে মুক্ত হন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ