গরম কমবে কবে, জানাল আবহাওয়া অধিদপ্তর

শনিবার থেকে কমতে পারে গরম
শনিবার থেকে কমতে পারে গরম  © ফাইল ছবি

বৃষ্টি কমার পর দেশের অনেক জায়গায় তাপমাত্রা এখন ৪০ এর ঘরে। তীব্র গরম বেশি অনুভূত হচ্ছে। এ পরিস্থিতি শুক্রবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার থেকে গরম কিছুটা কমতে পারে। বৃহস্পতিবার (১৬ মে) ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে আগামীকাল সিলেটের দু–এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু–এক জায়গায় বৃষ্টি হতে পারে। চলমান তাপপ্রবাহ পরিস্থিতি উত্তর ও উত্তর পূর্বাঞ্চলের কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। অন্যত্র ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে তাপমাত্রা।

আরো পড়ুন: ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আগুন

পাঁচ দিনের পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে। গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি ছিল দিনাজপুরে। আর সর্বনিম্ন ২৩ দশমিক ১ ডিগ্রি ছিল তেঁতুলিয়ায়। বুধবার রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অধিদপ্তর।


সর্বশেষ সংবাদ