তাপ পোহানোর আগুনে পুড়ে মৃত্যু রংপুরে

উত্তরাঞ্চলের জেলা রংপুরে তীব্র শীতে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে একজন মারা গেছেন। শনিবার (১৩ জানুয়ারি) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আলেয়া বেগম (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বলে জানা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ. ম. আখতারুজ্জামান।

নিহত আলেয়া বেগম শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হন। পীরগাছা উপজেলার গোয়ালু গ্রামের মৃত জালাল উদ্দিনের স্ত্রী তিনি।

বৃদ্ধার নাতনি জানান, শুক্রবার দুপুরে বাড়ির কাছে পুকুরে গোসল করতে যান তার নানি আলেয়া বেগম। গোসল শেষে প্রচণ্ড ঠান্ডা অনুভব করায় আগুন পোহাতে গিয়ে অসাবধানতাবশত তার কাপড় ও শরীর মারাত্মকভাবে পুড়ে যায়। গুরুতর অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আখতারুজ্জামান বলেন, আগুন পোহানোর সময় পরনের কাপড়ে লেগে গ্রামের সহায় সম্বলহীন নারীরাই দগ্ধ হচ্ছেন বেশি। যারা হাসপাতালে ভর্তি আছেন তাদের মধ্যে বেশির ভাগের শরীরের ৪০% এর বেশি দগ্ধ হয়েছে। যে বৃদ্ধা মারা গেছেন তার শরীরের শ্বাসনালীসহ ৭০% দগ্ধ হয়েছিল। অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে মোট ৩০ রোগী চিকিৎসাধীন আছেন।


সর্বশেষ সংবাদ