‘হানিফ ভাইয়ের অ্যাগেইনেস্টে কে নেমেছেন আমরা দেখছি কিন্তু’

মাহবুবউল আলম হানিফ ও সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস
মাহবুবউল আলম হানিফ ও সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস  © সংগৃহীত

কুষ্টিয়ায় মাহবুবউল আলম হানিফকে নৌকা প্রতীকে ভোট না দিলে এলাকার মানুষকে ৭ জানুয়ারির পর ঝেটিয়ে বিদায় করবেন বলে হুমকি দিয়েছেন আব্দুল কুদ্দুস নামের সাবেক এক আওয়ামী লীগ নেতা। তিনি ভোটারদের হুমকি দিয়ে বলেন,  হানিফ ভাইয়ের অ্যাগেইনেস্টে কে নেমেছেন আর কে নামেননি আমরা দেখছি কিন্তু। ‘তলে তলে’ তল গোছান, আবারও বলছি সাবধান হয়ে যান। মটকা গরম করবেন না, মটকা গরম করবেন না, মটকা গরম করলে আমারও ক্ষতি আপনরাও ক্ষতি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) কুষ্টিয়া সদরের এক পথসভায় ভোটারদের হুমকি দিয়ে এসব কথা বলেন তিনি। যে বক্তব্যের ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়, আব্দুল কুদ্দুস সদর উপজেলার হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক ও দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুলের সভাপতি। এলাকায় তিনি নানা কারণে বিতর্কিত।

তিন মিনিটের পুরো ভিডিওতে দেখা যায়, বক্তব্যে আব্দুল কুদ্দুস হুমকি দিয়ে কথা বলছেন। এ সময় কিছু মানুষ ‘ঠিক’ ‘ঠিক’ বলে হাত তালি দিচ্ছেন। বক্তব্যে স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনুর বাবা প্রবীণ আওয়ামী লীগ নেতা ও কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীকে কটাক্ষ করেও কথা বলেন তিনি।

এ সময় সেখানে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আক্তারুজ্জামান লাবুসহ স্থানীয় নেতারা ছিলেন।

ভিডিওতে আব্দুল কুদ্দুসকে বলতে শোনা যায়, আজকে যারা হরিপুরের মানুষ হানিফ ভাইয়ের সঙ্গে বেঈমানি করছেন, তারা কান খুলে শুনে রাখেন। যেদিনকে এই হরিপুর ব্রিজ পূর্ণবাবুর ঘাটে নিয়ে যেতে চেয়েছিল সেই আনোয়ার আলীর ছেলের পেছনে যারা যাচ্ছেন তারা হরিপুরের বেঈমান না তারা কুষ্টিয়া জাতির বেঈমান। একমাত্র হানিফ ভাইয়ের কারণে ওই ব্রিজ পূর্ণবাবুর ঘাটে নিয়ে যেতে পারে নাই। আপনারা সেদিন কোথায় ছিলেন, আপনারা দেখেননি? নীল নকশার ষড়যন্ত্রকারী আনোয়ার আলী।

আব্দুল কুদ্দুস আরও বলেন, ‘৭ তারিখ পেরিয়ে যাবে, হানিফ ভাই এমপি হবে, এমপি হবে, হবে হবে। ৭ তারিখের পর হরিপুরের মানুষ আপনাদের ঝেটিয়ে বিদায় করবে। কারণ হরিপুরের সঙ্গে বেঈমানি করেছেন, কারণ আমরা ওইপারে (শহরে) গেলে লোকে বলবে ওই দেখ বেঈমানের জাত। তাই সেই কলঙ্ক থেকে বাঁচতে আমরা তাদের হরিপুরে বসবাস করতে দেব না, বের করে দেওয়া হবে। আরেকবার বলে রাখছি, সাবধান হয়ে যান। হানিফ ভাইয়ের অ্যাগেইনেস্টে কে নেমেছেন আর কে নামেননি আমরা দেখছি কিন্তু। ‘তলে তলে’ তল গোছান, আবারও বলছি সাবধান হয়ে যান। মটকা গরম করবেন না, মটকা গরম করবেন না, মটকা গরম করলে আমারও ক্ষতি আপনরাও ক্ষতি। তাই বলছি সামনে ৭ তারিখে আপনারা দেখিয়ে দেবেন হরিপুরবাসী অকৃতজ্ঞ নয়, হরিপুরের যে উন্নয়ন করেছে তাকেই ভোট দিয়েছে, হরিপুরের যে উন্নয়ন করেছে তার পাশেই সবাই থেকেছে।’

আব্দুল কুদ্দুসের বক্তব্যের বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. এহেতেশোম রেজা বলেন, নির্বাচনে এ ধরনের বক্তব্য দেওয়ার সুযোগ নেই। এমন বক্তব্যে আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে। ভোটারদের ভয়ভীতি দেখানো হলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, আনোয়ার আলী কুষ্টিয়া পৌরসভার পাঁচবারের মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার ছেলে ক্রীড়া সংগঠক পারভেজ আনোয়ার নৌকার প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের মূল প্রতিদ্বন্দ্বী।


সর্বশেষ সংবাদ