ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক জামায়াতের

বাংলাদেশ জামায়াতে ইসলামী
বাংলাদেশ জামায়াতে ইসলামী  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগ দাবিতে আবারও ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

এ টি এম মাছুম বলেন, সারা দেশে আগামী ৩ ডিসেম্বর (রবিবার) ভোর ৬টা থেকে ৫ নভেম্বর (মঙ্গলবার) ভোর ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করছি।

বিবৃতিতে তিনি বলেন, নির্বাচন কমিশন একতরফা গণবিরোধী তপশিল ঘোষণা করে দেশকে রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দিয়েছে। দেশের বৃহৎ রাজনৈতিক দলগুলেঅ একদলীয় নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের সেন্টিমেন্টকে অগ্রাহ্য করে ফরমায়েসি তপশিল ঘোষণা করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। নির্বাচন কমিশন মূলত দেশে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথে প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে।

সরকারের সমালোচনা করে জামায়াত নেতা বলেন, নিজেদের দলীয় লোকদের বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে পাতানো নির্বাচনের চক্রান্ত করছে তারা। রাজনৈতিক দল হিসেবে এটি আওয়ামী লীগের দেউলিয়াত্বই প্রমাণ করে। নির্বাচনের পূর্বমুহূর্তে অত্যন্ত সুপরিকিল্পতভাবে শুনানি ছাড়াই জামায়াতের নিবন্ধন মামলা সংক্রান্ত আপিলটি খারিজ করে দিয়ে নির্বাচন ও গণতন্ত্র বিকাশের পথ রুদ্ধ করা হয়েছে।

সরকার তার একক নির্বাচনের পরিকল্পনা বাস্তবায়নের জন্য সারাদেশে গণগ্রেফতার ও পুলিশি হয়রানি অব্যাহত রেখেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ২৮ অক্টোবর বিএনপি ও জামায়াতের মহাসমাবেশের পর থেকে এ পর্যন্ত ৮৩৭ এর অধিক মামলায় ২০ হাজার ৩২৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আসামী করা হয়েছে ৭৩ হাজার ১২৩ জনকে। আর ৩৫টি মামলায় গত তিন মাসে ৬৩৬ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ