সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: ভোলা ছাত্রলীগের আরও ৪ নেতাকে অব্যাহতি

পদ থেকে অব্যহতি পাওয়া চার নেতা
পদ থেকে অব্যহতি পাওয়া চার নেতা  © সংগৃহীত

মানবতাবিরোধী অপরাধের মামলায় কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় ভোলায় আরও চার নেতা ও এক কর্মীকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সংগঠনের আদর্শ পরিপন্থী কাজ করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

মঙ্গলবার (২২ আগস্ট) দিনগত রাতে তাদেরকে পদ থেকে অব্যহতি দেওয়া হয়। ভোলা জেলা ছাত্রলীগ সভাপতি রাইহান আহমেদ ও সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির এই তথ্য জানানো হয়। একইসঙ্গে তাদের বিরুদ্ধে চূড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা নিতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিকে সুপারিশ করা হয়েছে।

অব্যহতি পাওয়া নেতারা হলেন- জেলার তজুমদ্দিন উপজেলা শম্ভুপুর ইউনিয়ন দক্ষিণ শাখা ছাত্রলীগ সভাপতি খান মোহাম্মদ ইব্রাহিম, বোরহানউদ্দিন উপজেলা হাসান নগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তন্ময় হাসান রিয়াদ মীর, ৪নং কাচিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি পিকুরুল ইসলাম বাহার, দৌলতখান উপজেলা আবু আব্দুল্লাহপুর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমির খুসরু জিহান এবং ভোলা সদর উপজেলা চরসামাইয়া ইউনিয়ন ছাত্রলীগ কর্মী মিরাজ আফসান।

এর আগে একই কারণে গত শনিবার দৌলতখান উপজেলা ছাত্রলীগের চার নেতাকর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

নামে প্রকাশ না করার শর্তে জেলা ছাত্রলীগের এক নেতা জানান, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ছাত্রলীগের যেসব নেতাকর্মী ফেসবুকে পোস্ট দিয়েছে, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে তাদের বহিষ্কার করা হচ্ছে। এটি কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ। যেসব ছাত্রলীগ নেতাকর্মীর ফেসবুকে সাঈদীকে নিয়ে পোস্ট রয়েছে তাদেরকে বাছাই করে বহিষ্কার করা হচ্ছে। পর্যায়ক্রমে এই সংখ্যা আরও বাড়তে পারে।


সর্বশেষ সংবাদ