বুধবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © অফিসিয়াল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাম্প্রতিক সুইজারল্যান্ড সফরের ফলাফল সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করতে সংবাদ সম্মেলনে ভাষণ দেবেন। আগামী বুধবার দুপুর ১২টায় গণভবনে এই সংবাদ সম্মেলন হবে বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন। বরাবরের মতই রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে এ সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করা হবে।

‘ওয়ার্ল্ড ফর ওয়ার্ক সামিট: সোশাল জাস্টিস ফর অল’ শীর্ষক সম্মেলনে যোগ দিতে গত ১৩ জুন শেখ হাসিনা চার দিনের সরকারি সফরে সুইজারল্যান্ডের জেনিভায় যান।

পরদিন ১৪ জুন জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার ইউএনএইচসিআর প্রধান ফ্লিপো গ্র্যান্ডি প্রধানমন্ত্রীর সঙ্গে তার বাসস্থানে সাক্ষাৎ করেন।

পরে প্রধানমন্ত্রী প্যালাইস ডি নেশনসে সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট অ্যালেইন বারসেটের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর সেখানে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ওইদিন বিকালে প্রধানমন্ত্রী প্যালাইস ডি নেশনসে ‘ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট ২০২৩’ এর প্লেনারিতে ভাষণ দেন।

প্রধানমন্ত্রী ১৫ জুন ডব্লিউইএফ কার্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যাপক ক্লাউস শোয়াবের সঙ্গে একটি বৈঠকের পর ‘এ টক অ্যাট দ্য ডব্লিউইএফ’ এ যোগ দেন।

সেখানে তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ) আয়োজিত ‘নিউ ইকোনমি অ্যান্ড সোসাইটি ইন স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে বক্তব্য দেন। সেদিন সন্ধ্যায় একটি সামাজিক সংবর্ধনাতেও যোগ দেন।

এই সফরে মাল্টার প্রেসিডেন্ট জর্জ ভেলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। এছাড়া আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) মহাপরিচালক গিলবার্ট এফ হাউংবো, বিশ্ব বাণিজ্য সংস্থার মহাপরিচালক এনগোজি ওকোনজো-ইওয়েলা সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

সফর শেষে গত শুক্রবার রাতে জেনিভা থেকে দেশে ফেরেন শেখ হাসিনা।


সর্বশেষ সংবাদ