শরীয়তপুরে স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলেন ইউএনও

  © টিডিসি ফটো

শরীয়তপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। আজ (২৭ ডিসেম্বর) মঙ্গলবার দুপুরে শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়নের বড়াইল গ্রামে অভিযান চালিয়ে ১৬ বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন ইউএনও। 

আরও পড়ুন: স্মার্ট বাংলাদেশ গড়তে আগে শিক্ষাখাতকে স্মার্ট করতে হবে: শিক্ষামন্ত্রী

এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের চাচাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও তিনি উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে অবহিত করার জন্য অনুরোধ করেন। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে কনের বাবা-মা এবং কনে দূরে পালিয়ে যায়। 

স্থানীয় সূত্রে জানা যায়, বাল্য বিয়ের পিড়িতে বসতে যাওয়া ওই কিশোরীর বয়স ১৬ বছর। তিনি স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থী।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, "৩৩৩ কলের সংবাদের ভিত্তিতে জানতে পেরে আমরা ওই কিশোরীর বিয়ে বন্ধ করেছি। কিশোরীর চাচাকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই কিশোরী প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না এই মর্মে মুচলেকা দিয়েছেন ওই কিশোরীর চাচা।"


সর্বশেষ সংবাদ