বিজিবি দিবস আজ, ডিজিসহ পদক পাচ্ছেন ৬০ জন

বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২২ পালিত হচ্ছে
বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২২ পালিত হচ্ছে  © সংগৃহীত

বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২২ পালিত হচ্ছে আজ । এ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিলখানা সদর দপ্তরের বীর-উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে সকাল ১০টায় বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করবেন। 

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি দেশের মহান মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের স্বার্থ সমুন্নত রাখতে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্বপালনের জন্য বিজিবির সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘সীমান্তেরর অতন্দ্র প্রহরী’ হিসেবে সীমান্তের সার্বিক সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, নারী-শিশু এবং মাদক পাচার রোধে সীমান্তে নিরবচ্ছিন্ন দায়িত্বপালন করে যাচ্ছে বিজিবি। দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তাবিধানসহ দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রমেও এ বাহিনীর ভূমিকা প্রশংসনীয়।

প্রধানমন্ত্রী বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজিবিকে বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকার প্রয়োজনীয় সব পদক্ষেপ নিয়েছে।

আরও পড়ুন: ভুয়া তথ্য দিলে স্কুলে শিক্ষার্থী ভর্তি নয়

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ মহাপরিচালকের সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে বিজিবির রেজিমেন্টাল পতাকা উত্তোলন এবং সীমান্ত গৌরবে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করবেন। 

বিজিবি দিবস উপলক্ষ্যে চার ক্যাটাগরিতে পদক পাবেন ৬০ জন। এর মধ্যে বর্ডার গার্ড বাংলাদেশ পদক পাচ্ছেন বিজিবি ডিজিসহ ১০ জন, রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক পাচ্ছেন ২০, বর্ডার গার্ড বাংলাদেশ পদক সেবা পাচ্ছেন ১০ জন এবং রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক সেবা পাচ্ছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলামসহ ২০ জন। 

পদকপ্রাপ্তদের মধ্যে আরো রয়েছেন ব্রি.  জেনারেল এ এম এম খায়রুল কবীর ও নাজম-উস সাকিব, কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ ও মো. মেহেদি হোসাইন কবির, লে. কর্নেল মুহাম্মদ ইসহাক,  মোহাম্মদ সুরুজ মিয়া ও শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, হাবিলদার মো. জাহাঙ্গীর আলম, নায়েক মো. আনোয়ারুল হক প্রমুখ।


সর্বশেষ সংবাদ